ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

যুক্তরাষ্ট্রের জার্সিতে খেলবেন নিউ জিল্যান্ডের কোরি অ্যান্ডারসন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১২, ২৯ মার্চ ২০২৪   আপডেট: ১৪:০৭, ২৯ মার্চ ২০২৪
যুক্তরাষ্ট্রের জার্সিতে খেলবেন নিউ জিল্যান্ডের কোরি অ্যান্ডারসন

নিউ জিল্যান্ড জাতীয় দলের হয়ে এক সময় মাঠ দাপিয়ে বেড়িয়েছেন কোরি অ্যান্ডারসন। এরপর ইনজুরি ঘিরে ধরলে আর ঘুরে দাঁড়াতে পারেননি এই অলরাউন্ডার। জাতীয় দলের ধারেকাছেও তাকে আর দেখা যায়নি। এবার যুক্তরাষ্ট্রের জার্সি গায়ে ফের মাঠে নামার সুযোগ পেয়েছেন তিনি।

আগামী এপ্রিলে কানাডার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে যুক্তরাষ্ট্র। এই সিরিজেই ডাক পেয়েছেন অ্যান্ডারসন। সব ঠিক থাকলে ৫ ম্যাচেই তাকে যুক্তরাষ্ট্রের জার্সি গায়ে মাঠে নামতে দেখা যাবে। 

অ্যান্ডারসনের যুক্তরাষ্ট্রের হয়ে খেলার পেছনে বড় প্রভাব হিসেবে কাজ করেছে তার স্ত্রীর নাগরিকত্ব। অ্যান্ডারসনের স্ত্রী মেরি মার্গারেট যুক্তরাষ্ট্রের নাগরিক। যার সুবাদে অ্যান্ডারসন যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পান। জাতীয় দলের খেলার সুযোগ হয়।

সাম্প্রতিক সময়ে ক্রিকেটে বেশ এগিয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্র। ২০১৯ সালে ওয়ানডে স্ট্যাটাস পাওয়া দল যুক্তরাষ্ট্রের ইচ্ছা ছিল ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ খেলা। তবে সেটা না হলেও খেলবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ২০২৪ সালের আসর। তারই অংশ হিসেবে বিশ্বের নানা প্রান্ত থেকে অভিজ্ঞ ক্রিকেটারদের দলে ভেড়াতে শুরু করে যুক্তরাষ্ট্র।

নিউ জিল্যান্ডের জার্সি গায়ে ২০১২ থেকে ২০১৮ সাল পর্যন্ত খেলেছেন কোরি অ্যান্ডারসন। কিউইদের জার্সিতে ১৩ টেস্ট, ৪৯ ওয়ানডে এবং ৩১ টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

কানাডার বিপক্ষে যুক্তরাষ্ট্র স্কোয়াড:
মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক), অ্যারন জোন্স (সহ-অধিনায়ক), কোরি অ্যান্ডারসন, গজানন্দ সিং, জেসি সিং, সৌরভ নেত্রাভালকার, নিসর্গ প্যাটেল, স্টিভেন টেলর, অ্যান্ড্রিস গাউস, হারমিত সিং, শ্যাডলি ভ্যান শ্যালকউইক, নস্টুশ কেনজিগে, মিলিন্দ কুমার, নীতিশ কুমার, উসমান রফিক

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়