ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

এনামুলের সেঞ্চুরিতে আবাহনীর জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৪, ৩০ মার্চ ২০২৪   আপডেট: ১৯:৩৫, ৩০ মার্চ ২০২৪
এনামুলের সেঞ্চুরিতে আবাহনীর জয়

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) চলতি মৌসুমে প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন আবাহনী লিমিটের এনামুল হক বিজয়। তার সেঞ্চুরিতে ভর করে অবশ্য জয়ও তুলে নিয়েছে আবাহনী। গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ৭ উইকেটে হারিয়ে চলতি ডিপিএলে টানা সপ্তম জয় তুলে নিয়েছে আবাহনী।

আজ বিকেএসপির ৩ নম্বর মাঠে প্রথমে ব্যাট করে ওপেনার মেহেদি মারুফের হাফ-সেঞ্চুরিতে ভর করে ৪৪.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২০৪ রান সংগ্রহ করে গাজী। জবাব দিতে নেমে এনামুলের সেঞ্চুরিতে ৭ উইকেট হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় আবাহনী। লিস্ট-এ ক্রিকেটে নিজের ১৯তম সেঞ্চুরি তুলে ১০৭ রানে অপরাজিত থাকেন এনামুল।

ম্যাচে ব্যাটিং করতে নেমে আবাহনীর বোলারদের দাপটে শুরু থেকেই উইকেট হারাতে থাকে গাজী। একপ্রান্তে মারুফ উইকেট আগলে থাকলেও অন্যপ্রান্তে চলত থাকে আসা-যাওয়ার মিছিল। দলের পক্ষে ৭৩ বলে সর্বোচ্চ ৬০ রান করেন মারুফ। বাকিদের মধ্যে ৪১ রান আসে হাবিবুর রহমান সোহানের ব্যাট থেকে। ২৬ রান করেন মাহফুজুর রহমান রাব্বি।  

ধানমণ্ডির ক্লাবটির হয়ে তিন পেসার তাসকিন আহমেদ, সাইফউদ্দিন, তানজিম হাসান সাকিব নেন সমান দুইটি করে উইকেট। স্পিনার তানভীর ইসলামও ২ উইকেট শিকার করেন। এছাড়াও একটি উইকেট নেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত।

জবাবে নাঈম শেখ ১৯ রানে ফিরলেও জাকের আলী অনিকের সঙ্গে দ্বিতীয় উইকেটে ১২২ রানের জুটি গড়েন এনামুল। ৭০ বলে ৫৮ রান করে জাকের আউট হন। তবে এনামুল এক প্রান্তে নিজের মতো খেলে তুলে নেন মৌসুমের প্রথম সেঞ্চুরি। ১১৮ বলে ৭ চার ও ৪ ছয়ে ১০৭ রান করে অপরাজিত থাকেন বিজয়। সাইফউদ্দিন অপরাজিত থাকেন ১৮ রানে।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ