ঢাকা     শুক্রবার   ৩১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৭ ১৪৩১

ধাক্কা সামলে আবাহনীর বিপক্ষে মাহমুদউল্লাহর লড়াকু ফিফটি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৪, ২ এপ্রিল ২০২৪   আপডেট: ১৩:৪৯, ২ এপ্রিল ২০২৪
ধাক্কা সামলে আবাহনীর বিপক্ষে মাহমুদউল্লাহর লড়াকু ফিফটি

পুরো আসরজুড়ে দারুণ খেলছিল ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। আসল পরীক্ষা ছিল আরেক প্রতিদ্বন্দ্বী আবাহনী লিমিটেড। আপাতত ব্যাট হাতে সেই পরীক্ষায় ধুঁকেছে সাদা কালো ক্লাবটি। মাহমুদউল্লাহ রিয়াদের লড়াকু ফিফটিতে কোনো মতে দুই’শ-এর কাছাকাছি স্কোর করে থেমেছে তারা। 

খান সাহেব ফতুল্লা স্টেডিয়ামে মঙ্গলবার মুখোমুখি হয় আবাহনী-মোহামেডান। টস জিতে মোহামেডানকে ব্যাটিংয়ে পাঠায় আকাশি-নীল জার্সিধারীরা। ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ১৯০ রান করে মোহামেডান।

৮৩ বলে সর্বোচ্চ ৫৪ রান করেন মাহমুদউল্লাহ। তার ইনিংসে ৩টি চার ও ১টি ছয়ের মার ছিল। এক প্রান্তে যখন উইকেটের মিছিল অন্যপ্রান্তে লড়ছিলেন মাহমুদউল্লাহ। তবে ক্রিজে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি অভিজ্ঞ এই ব্যাটার।

শেষ দিকে আরিফুল হক ৩৩ ও আবু হায়দার রনি ২২ রান করে অবদান রাখেন সম্মানজনক পুঁজিতে। কামরুল ইসলাম রাব্বি ১১ ও আসিফ হাসান ৭ রানে অপরাজিত ছিলেন।

স্কোরবোর্ডে ৫৭ রান যোগ না হতেই পাঁচ উইকেট হারিয়ে ফেলে মোহামেডান। সেই ধাক্কা কোনোমতে সামলে উঠলেও চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি। ১০ রানে রনি তালুকদারের আউটে শুরু হয় পতন। একে একে ফেরেন ইমরুল কায়েস (২), রুবেল মিয়া (১১) মাহিদুল ইসলাম অঙ্কন (৫) ও আরিফুল ইসলাম (১৯)।

এরপর মাহমুদউল্লাহ-আরিফুল হকরা এগোতে থাকেন। কিন্তু থিতু হয়েও কাজে লাগাতে পারেননি। আবাহনীর সামনে সহজ লক্ষ্যই বলা যায়। আবাহনীর হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন তানজীম হাসান সাকিব। ২ উইকেট নেন তাসকিন আহমেদ।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়