ঢাকা     বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৩ ১৪৩১

বাটলার ঝড়ে ম্লান কোহলির সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪০, ৭ এপ্রিল ২০২৪   আপডেট: ০৯:৪২, ৭ এপ্রিল ২০২৪
বাটলার ঝড়ে ম্লান কোহলির সেঞ্চুরি

শনিবার রাতে আইপিএলে নিজের অষ্টম সেঞ্চুরি হাঁকান বিরাট কোহলি। জয়পুরে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ৭২ বলে ১২ চার ও ৪ ছক্কায় করেন অপরাজিত ১১৩ রান। তার সেঞ্চুরিতে ভর করে আগে ব্যাট করে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু করে ৩ উইকেটে ১৮৩ রান। জবাবে অধিনায়ক জস বাটলারের ৫৮ বলে ৯টি চার ও ৪ ছক্কায় করা অপরাজিত সেঞ্চুরিতে ভর করে ৫ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় রাজস্থান রয়্যালস।

এটা ছিল চলতি আইপিএলে তাদের টানা চতুর্থ জয়। অন্যদিকে কোহলি-ডু প্লেসিসদের চতুর্থ হার। চার ম্যাচ থেকে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান নিয়েছে রাজস্থান। অন্যদিকে ৫ ম্যাচ থেকে মাত্র ২ পয়েন্ট নিয়ে বেঙ্গালুরু আছে অষ্টম স্থানে।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ১২৫ রান তোলেন কোহলি ও ডু প্লেসিস। ১৪ ওভারের মাথায় ভাঙে তাদের জুটি। যুজবেন্দ্র চাহালের বলে আউট হয়ে ফিরেন ফাফ ডু প্লেসিস। ৩৩ বলে ২ চার ও সমান সংখ্যক ছক্কায় ৪৪ রান করে যান। ১২৮ রানে ফেরেন গ্লেন ম্যাক্সওয়েল। মাত্র ১ রান করে নান্দ্রে বার্গারের বলে আউট হন তিনি।

১৫৫ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় বেঙ্গালুরু। এ সময় চাহালের দ্বিতীয় শিকারে পরিণত হন সৌরভ চৌহান। ৬ বল খেলে ১ ছক্কায় ৯ রান করেন তিনি। এরপর কোহলি ও ক্যামেরন গ্রিন অপরাজিত থেকে মাঠ ছাড়েন। কোহলি ৫৮ বলে ৯টি চার ও ৪ ছক্কায় আইপিএলে নিজের অষ্টম সেঞ্চুরি পূর্ণ করে অপরাজিত থাকেন। তার সঙ্গে ৫ চারে অপরাজিত থাকেন গ্রিন।

রান তাড়া করতে নেমে দ্বিতীয় বলেই উইকেট হারায় রাজস্থান। রিচ টপলের বলে ডাক মেরে ফেরেন যশস্বী জয়সওয়াল। সেখান থেকে বাটলার ও সঞ্জু স্যামসন ১৪৮ রানের জুটি গড়ে দলের জয়ে ভিত গড়েন। এই রানে সঞ্জু ফেরেন ৪২ বলে ৮টি চার ও ২ ছক্কায় ৬৯ রানের ইনিংস খেলে। এরপর ১৫৫ রানে রিয়ান পরাগ (৪) ও ধ্রুব জুরেল (২) আউট হলেও বাটলার সেঞ্চুরি হাঁকানোর পাশাপাশি দলের জয় নিশ্চিত করেন। তিনি ৫৮ বলে ৯টি চার ও ৪ ছক্কায় ১০০ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ২ চারে ১১ রানে অপরাজিত থাকেন শিমরন হেটমায়ার।

বল হাতে বেঙ্গালুরুর রিচ টপলে ৪ ওভারে ২৭ রান দিয়ে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন যশ ঢুল ও মোহাম্মদ সিরাজ।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়