ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

হেরাথের জায়গায় মুশতাক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৫, ১৬ এপ্রিল ২০২৪   আপডেট: ২০:২২, ১৬ এপ্রিল ২০২৪
হেরাথের জায়গায় মুশতাক

স্পিন বোলিং কোচ হিসেবে বাংলাদেশে আসছেন পাকিস্তানের কিংবদন্তি লেগ স্পিনার ও বিশ্বকাপজয়ী ক্রিকেটার মুশতাক আহমেদ। রঙ্গনা হেরাথের জায়গায় তাকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জিম্বাবুয়ে সিরিজ থেকেই কাজ শুরু করবেন মুশতাক। থাকবেন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। ৫৩ বছর বয়সী মুশতাক ইংল্যান্ডের স্পিন বোলিং কোচ হিসেবে ২০০৮ থেকে ২০১৪ সাল পর্যন্ত কাজ করেছেন। ২০১৮-২০১৯ সালে ওয়েস্ট ইন্ডিজ এবং ২০২০-২২ সাল পর্যন্ত পাকিস্তানের স্পিনারদের নিয়ে কাজ করেছেন।

এছাড়া ২০১৪-১৬ সালে পাকিস্তানের বোলিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

রঙ্গনা হেরাথের সঙ্গে বাংলাদেশের চুক্তির মেয়াদ শেষ হয়েছে ৩০ নভেম্বর। শ্রীলঙ্কার সাবেক স্পিনারের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াননি। যদিও তাকে প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু বেতন নিয়ে বনিবনা না হওয়ায় বিসিবি আগ্রহ দেখায়নি। তার চলে যাওয়ার পর থেকেই স্পিন বোলিং কোচের পদটি শূন্য পড়েছিল। যে কারণে ওয়ানডে বিশ্বকাপ শেষে স্পিন বোলিং কোচ ছাড়াই এতদিন সিরিজ খেলেছেন শান্তরা। অবশেষে দেশের স্পিনারদের জন্য নতুন কোচ বেছে নিয়েছে বিসিবি।

বাংলাদেশে কাজ করার সুযোগ পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মুশতাক আহমেদ বলেছেন, ‘স্পিন বোলিং কোচ হিসেবে বাংলাদেশ ক্রিকেট দলের অংশ হওয়াটা আমার জন্য অনেক সম্মানের। আমি দায়িত্ব নেওয়ার জন্য অপেক্ষা করছি এবং খেলোয়াড়দের সঙ্গে আমার অভিজ্ঞতা ভাগাভাগি করতে চাই। কারণ, তারা শিখতে আগ্রহী এবং আমি সবসময় বিশ্বাস করি যে তারা আশেপাশে থাকা সবচেয়ে বিপজ্জনক দলগুলির মধ্যে একটি। তারা যে কাউকে হারাতে পারে। কারণ তাদের সামর্থ্য, সম্পদ এবং প্রতিভা আছে। আমি তাদের মধ্যে সেই বিশ্বাস স্থাপন করার চেষ্টা করব। এই দলটির সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি খুবই রোমাঞ্চিত।’

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়