ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

বাটলার ঝড়ে ম্লান নারিনের সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৮, ১৭ এপ্রিল ২০২৪   আপডেট: ১০:০১, ১৭ এপ্রিল ২০২৪
বাটলার ঝড়ে ম্লান নারিনের সেঞ্চুরি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ব্যাট হাতে নিজের জাত চিনিয়ে যাচ্ছেন ইংলিশ তারকা জশ বাটলার। আরেকবার ব্যাট হাতে ঝড় তুললেন বাটলার, করলেন সেঞ্চুরি। তার ঝড়ো সেঞ্চুরিতে ম্লান হয়ে গেল সুনীল নারিনের দারুণ শতক। তাতে কলকাতা নাইট রাইডার্সকে ২ উইকেটের ব্যবধানে হারিয়েছে রাজস্থান রয়্যালস।

মঙ্গলবার (১৬ এপ্রিল) কলকাতার ইডেন গার্ডেন্সে টস হেরে ব্যাট করতে নেমে নারিনের ১০৯ রানের ইনিংসে ভর করে ২০ ওভারে ৬ উইকেটে ২২৩ রানের পুঁজি পায় কলকাতা। জবাবে বাটলারের অপরাজিত ১০৭ রানে ভর করে ৮ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌছে যায় রাজস্থান।

রান তাড়ায় নেমে দলকে এক হাতে পথ দেখিয়েছেন বাটলার। এক প্রান্তে নিয়মিত উইকেট পড়লেও নিজের কাজে অবিচল ছিলেন এই ইংলিশ তারকা। বাটলার ফিফটি করেন ৩৬ বলে। এক পর্যায়ে ৪ উইকেট হাতে নিয়ে শেষ ছয় ওভারে রাজস্থানের দরকার ছিল ৯৬ রান।

তখন থেকেই শুরু হয় বাটলার ঝড়। ১৫তম ওভারে স্পিনার ভারুন চক্রবর্তীকে চারটি চারে ১৭ রান নিয়ে শুরু, থেমেছেন একেবারে ম্যাচ শেষ করে। মাঝে ১৮তম ওভারে মিচেল স্টার্ককে একটি করে চার ও ছক্কা মেরে তোলেন ১৮ রান। ১৯তম ওভারে হার্শিত প্যাটেলকে দুটি ছক্কা ও একটি চারে নেন ১৯ রান।

শেষ ওভারে ৯ রানের সমীকরণে ভারুনের প্রথম বল ছক্কা হাঁকিয়ে ৫৫ বলে সেঞ্চুরির দেখা পান ইংলিশ তারকা। পরের তিন বল দট দিয়ে পঞ্চম বলে দুই ও শেষ বলে এক রান নিয়ে দলকে জয়ের আনন্দে ভাসান। ম্যাচশেষে ৯ চার ও ৬ ছক্কায় ৬০ বলে ১০৭ রানে অপরাজিত থাকেন তিনি।

চলতি আসরে সবশেষ তিন ম্যাচের মধ্যে বাটলারের দ্বিতীয় সেঞ্চুরি এটি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ৫৮ বলে অপরাজিত ১০০ রানের ইনিংসে দলকে জিতিয়েছিলেন তিনি। সব মিলিয়ে টি-টোয়েন্টিতে বাটলারের সেঞ্চুরি হলো আটটি, আইপিএলে সাতটি। ৮ সেঞ্চুরি নিয়ে তার উপরে আছেন কেবল বিরাট কোহলি।

এর আগে ব্যাট করতে নেমে কলকাতাকে এক হাতে টানেন নারিন। ৫৬ বলে খেলেন ১০৯ রানের ইনিংস। যা তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। এছাড়াও ১৮ বলে ৩০ রানের ইনিংস খেলেন রাজবংশী, ৯ বলে ২০ রানের ক্যামিও আসে রিঙ্কু সিংহের ব্যাট থেকে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়