ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

রাতে মাঠে নামছে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৬, ১৬ জুন ২০২৪  
রাতে মাঠে নামছে ইংল্যান্ড

সবশেষ আসরে নিঃশ্বস দূরত্বে থাকা ইউরোর শিরোপা শোকেসে তুলতে পারেনি ইংল্যান্ড। ২০২০ ইউরোর ফাইনালে ইতালির কাছে হেরে রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল তাদের। এবার সবশেষ আসরের অম্পূর্ণ কাজটা সম্পন্ন করতে চায় গ্যারেথ সাউথগেটের শিষ্যরা। ইউরোর শিরোপা জিতে বিদায় দিতে চায় গুরুকে। ইংল্যান্ডের শিরোপা জয়ের সেই মিশন আজ রোববার থেকে শুরু হচ্ছে। দিবাগত রাত ১টায় ‘সি’ গ্রুপের ম্যাচে তারা মুখোমুখি হবে সার্বিয়ার।

সার্বিয়া অবশ্য অঘটনও ঘটাতে পারে আজ। কারণ, তারা প্রস্তুতি ম্যাচে সুইডেনকে ৩-০ গোলে হারিয়ে এসেছে। সার্বরা এবারের আসরের ডার্ক হর্স। তাদের ফরোয়ার্ড লাইনে রয়েছেন ফুলহ্যামের আলেকসান্দ্রো মিত্রভিচ ও জুভেন্টাসের ডুসান ভ্লাহোভিচ। এছাড়াও আছেন আয়াক্সের ডুসান তাদিচ ও আল হিলালের মিলিনকোভিচ সাভিচ।

অন্যদিকে ইংল্যান্ড তাদের প্রস্তুতি ম্যাচে আইসল্যান্ডের কাছে হেরেছে। তাতে ইংল্যান্ডে প্রতি ফুটবলপ্রেমীদের আস্থা কিছুটা কমেছে বৈকি। তবে থ্রি লায়ন্সরা সার্বিয়াকে হারিয়ে শুরুটা ভালো করতে চায়।

সাউথগেটের জন্য একটি শিরোপা জিততে মুখিয়ে আছেন হ্যারি কেন, কাইল ওয়াকার, ডেকলান রাইস, জুদ বেলিংহ্যাম, বুকায়ো সাকা ও ফিল ফোডেনরা।

তাদের প্রতি আস্থা আছে সাউথগেটের, ‘আমাদের দলে অনেক ডাইনামিক ও তরুণ খেলোয়াড় রয়েছে। আমি তাদের নিয়ে এবারের আসরে চেষ্টার কোনো ত্রুটি রাখতে চাই না। কোনো কিছুই হাতছাড়া করতে চাই না। খেলোয়াড়দের ভাবনাটাও এমনই।’

তবে সার্বিয়াকে সমীহ করতে ভোলেননি তিনি, ‘খুবই শক্ত প্রতিপক্ষ। তাদের ভালো ভালো খেলোয়াড় আছে, দলগত সামষ্টিক স্পিরিট আছে। বিপজ্জনক কিছু ফরোয়ার্ডও আছে।’

এর আগে অবশ্য কখনো মুখোমুখি হয়নি ইংল্যান্ড ও সার্বিয়া। ২০০৬ সালে স্বাধীন হওয়ার পর এই প্রথম ইংল্যান্ডের বিপক্ষে খেলতে নামতে যাচ্ছে সার্বিয়া। প্রথম দেখায় জয়ের হাসি কারা হাসে দেখার বিষয়।

সার্বিয়ার সম্ভাব্য শুরুর লাইনআপ:
মিলিনকোভিচ-সাভিচ, ভেলজকোভিচ, মিলেনকোভিচ, পাভলোভিচ, জিভকোভিচ, মাকসিমোভিচ, লুকিক, কোস্টিক, তাদিচ ও মিত্রোভিচ।

ইংল্যান্ডের সম্ভাব্য শুরুর লাইনআপ:
পিকফোর্ড, ওয়াকার, স্টোনস, গুয়েহি, ট্রিপিয়ার, আলেকজান্ডার-আর্নল্ড, রাইস, সাকা, বেলিংহাম, ফোডেন ও কেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়