ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শ্রীলঙ্কার লক্ষ্য ৪১৩

শামীম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৭, ২৩ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রীলঙ্কার লক্ষ্য ৪১৩

ক্রীড়া ডেস্ক : কুমার সাঙ্গাকারার বিদায়ী ম্যাচ বলে হয়তো এই টেস্টে জয়টা খুব বেশী করে প্রত্যাশা করছে শ্রীলঙ্কা। সেই লক্ষ্যে ভারতের প্রথম ইনিংসে ৩৯৩ রানের জবাবে ৩০৬ রান তারা। দ্বিতীয় ইনিংসেও তাদের সামনে বড় বাঁধা তৈরী করেছে ভারত। চতুর্থ দিনে মোট ৩২৫রান করে স্বাগতিকদের সামনে ৪১৩ রানের লক্ষ্য ছুড়ে দেয় বিরাট কোহলির দল।

 

নিজেদের দ্বিতীয় ইনিংসে ভারতের বড় সংগ্রহের জন্য সবচেয়ে কার্যকরী ভূমিকাটি রেখেছেন আজিঙ্কা রাহানে। চতুর্থ দিনে দলের কান্ডারীর ভূমিকা পালন করে ১২৬ রানের দারুণ এক ইনিংস খেলেন তিনি। তবে ভারতের এই বড় সংগ্রহের জন্য ভিত্তি প্রস্তর স্থাপিত মুরালি বিজয়ের হাত ধরেই।শুরুতে ব্যাট করতে নেমে ৮২ রানের অসাধান এক ইনিংস খেলেন তিনি। চতুর্থ দিনে এই দুই তারকার ব্যাটে চড়েই বড় লিড পায় সফরকারীরা।

 

দ্বিতীয় ইনিংসের চতুর্থ দিনে মোট আট উইকেট হারিয়ে এই সংগ্রহ করে ভারত। শ্রীলঙ্কার হয়ে চারটি করে উইকেট পান থারিন্দু কুশাল ও ধাম্মিকা প্রাসাদ।

 

জীবনের শেষ টেস্ট খেলতে নেমে প্রথম ইনিংসে মাত্র ৩১ করেছিলেন সাঙ্গাকারা। পি’সারা ওভালে দ্বিতীয় ইনিংসেও এর চেয়ে ভালো করতে পারেননি বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

 

ব্যক্তিগত মাত্র ১৮ রানের সময় অশ্বিনের বলে মুরালি বিজয়ের হাতে ক্যাচ হয়ে জাতীয় দলের হয়ে শেষবারের মতো সাদা পোশাকে সাজঘরের ফেরেন লঙ্কান এই ব্যাটিং মহীরূহ।

 

দ্বিতীয় ইনিংসে শুরুটা প্রতাশা অনুযায়ী হয়নি শ্রীলঙ্কা। দলীয় মাত্র ৩৩ রানের মাথায় সাঙ্গাকারা সহ দুটি মূল্যবান উইকেট হারিয়ে বসে তারা। ভারতের হয়ে দুটি উইকেটই পান রবিচন্দ্রন অশ্বিন।

 

নিজেদের দ্বিতীয় ইনিংসে চতুর্থ দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৭২ রান। ব্যক্তিগত ২৫ রান নিয়ে ব্যাট করছেন করুনারত্নে। অপর প্রান্তে ২৩ রান নিয়ে তাকে সঙ্গ দিচ্ছেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ আগস্ট ২০১৫/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়