ঢাকা, মঙ্গলবার, ৬ ভাদ্র ১৪২৫, ২১ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

বিলিয়ন ডলারে অস্ট্রেলিয়া ক্রিকেটের টিভি স্বত্ব বিক্রি

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-১৪ ৫:২০:৫৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-১৪ ৫:২৮:৫৪ পিএম

ক্রীড়া ডেস্ক : আগামী ৬ বছরের জন্য অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটের টিভি স্বত্ব কিনেছে সেভেন নেটওয়ার্ক ও ফক্স স্পোর্টস। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সঙ্গে তাদের চুক্তি হয়েছে ১.১৮২ বিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার।

আগের চুক্তির তুলনায় এবার অর্থের পরিমাণ বেড়েছে দ্বিগুণ। আগের ৫ বছরের চুক্তিতে চ্যানেল নাইট ও টেন খরচ করেছিল ৫৯০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার। এবার বেড়েছে প্রায় ৬০০ মিলিয়ন ডলার।

সেভেন ও ফক্স স্পোর্টস যৌথভাবে ছেলেদের টেস্ট ম্যাচ, মেয়েদের আন্তর্জাতিক ম্যাচ, ৪৩টি ছেলেদের বিগ ব্যাশ ম্যাচ, ২৩টি মেয়েদের বিগ ব্যাশ ম্যাচ প্রতি মৌসুমে সম্প্রচার করবে। ছেলেদের ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং বাকি ১৬টি বিগ ব্যাশ ম্যাচ সম্প্রচার করবে ফক্স স্পোর্টস।

ডিজিটাল স্বত্বের ক্ষেত্রে ফক্স স্পোর্টস ও ক্রিকেট নেটওয়ার্কের সঙ্গেও চুক্তি করেছে সিএ। যেসব ম্যাচ লাইভ স্ট্রিমিং করা হবে, সেসব ম্যাচ টেলিভিশনে প্রচার করা হবে না। এ ছাড়া প্রথমবারের মতো মেয়েদের ক্রিকেটের সব ম্যাচ বিনা পয়সায় টেলিভিশনে প্রচার করা হবে।

নতুন চুক্তির ফলে চ্যানেল নাইনের সঙ্গে সিএর চার দশকের সম্পর্ক ছিন্ন হয়ে গেল। ৪০ বছর অস্ট্রেলিয়া ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকা চ্যানেল নাইনকে ধন্যবাদ জানিয়েছেন সিএর প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড।




রাইজিংবিডি/ঢাকা/১৪ এপ্রিল ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Walton