ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মেডিনেটের বিনামূল্যে লিভার ও ক্যান্সার চিকিৎসা ক্যাম্প

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২২, ৭ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেডিনেটের বিনামূল্যে লিভার ও ক্যান্সার চিকিৎসা ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক : বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে রাজধানীবাসীর জন্য শুক্র ও শনিবার বিনামূল্যে ক্যান্সার ও লিভার রোগ বিষয়ক দুদিনব্যাপী চিকিৎসাসেবা ক্যাম্পের আয়োজন করে মিরপুর-১ অবস্থিত মেডিনেট মেডিক্যাল সার্ভিসেস।

এতে চিকিৎসাসেবা প্রদান করেন বিশ্বখ্যাত ভারতের  এ্যাপোলো হাসপাতালের দুই বিশেষজ্ঞ চিকিৎসক।

তাদের একজন হাসপাতালের গ্যাস্ট্রো লিভার ট্রান্সপ্লান্ট, হেপাটোবিলিয়ারি অ্যান্ড প্যানক্রিয়েটিক সার্জারি বিভাগের প্রধান ও সিনিয়র কনসালটেন্ট ডা. নীরভ গোয়াল। অন্যজন একই হাসপাতালের মেডিক্যাল অনকোলোজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ও ক্যান্সার রোগ বিশেষজ্ঞ ডা. দীপাঞ্জন পান্ডা।

শুক্রবার সকালে মেডিনেট মেডিক্যালে এ সেবার উদ্বোধন করা হয়। এদিন সকাল ৯টা থেকে শুরু হয় বিনামূল্যের এ চিকিৎসাসেবা। চলবে রাত ১০টা পর্যন্ত। পরদিন শনিবার সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত রোগী দেখবেন এ দুই অভিজ্ঞ ও বিশিষ্ট চিকিৎসক।

এ বিষয়ে ডা. নীরভ গোয়াল জানান, একান্তই মানবসেবার অংশ হিসেবে তিনি চিকিৎসাবঞ্চিত মানুষকে সেবা দিতে বাংলাদেশে এসেছেন। মেডিনেট কর্তৃপক্ষ যে মহতি উদ্যোগ নিয়েছেন তাদের এ কাজে সহযোগিতার জন্য সেবা দিয়ে অংশীদার হয়েছেন। আগামী দিনেও সুযোগ হলে এরকম চিকিৎসাসেবায় সম্পৃক্ত হবেন।

মেডিনেটের সিইও মো. জাকির হোসেন বলেন, দেশের মানুষের উল্লেখযোগ্য অংশ লিভার ও ক্যান্সার রোগে আক্রান্ত। দেশে কিংবা দেশের বাইরে এর চিকিৎসা নিতে প্রচুর অর্থ ব্যয় হয়। সবার সে ক্ষমতাও থাকে না। এজন্য তাদের কথা চিন্তা করেই ভারতের এ্যাপোলো হাসপাতালের নামকরা এ দুই চিকিৎসক তাদের মূল্যবান সময় দিতে রাজি হয়েছেন। এতে করে বাংলাদেশেই ক্যান্সার ও লিভারবিষয়ক আন্তর্জাতিক মানের স্বাস্থ্যসেবা সম্পূর্ণ ফ্রি পেয়েছেন রোগীরা।

দুদিনের বিনামূল্যের এ ক্যাম্পে অগ্রিম রেজিস্ট্রেশনকৃত ক্যান্সারের ৪০ জন এবং গ্যাস্ট্রো লিভারের প্রায় শতাধিক রোগী চিকিৎসার সুযোগ পেয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/৭ এপ্রিল ২০১৭/ইয়ামিন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়