ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বিএসএমএমইউতে কণ্ঠনালীর সর্বাধুনিক চিকিৎসা সুবিধা

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪২, ১৬ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএসএমএমইউতে কণ্ঠনালীর সর্বাধুনিক চিকিৎসা সুবিধা

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কণ্ঠনালী ও স্বরযন্ত্রের সমস্যার সর্বাধুনিক চিকিৎসা সুবিধা বলে জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

রোববার বিশ্ব কণ্ঠ দিবস-২০১৭ উপলক্ষে শেয়ার ইউর ভয়েস প্রতিপাদ্য নিয়ে বিএসএমএমইউতে এক আলোচনায় তিনি এ কথা জানান। বিশ্ববিদ্যালয়ের সি ব্লকের ৬ তলায় মাল্টিপারপাস হলে এ অনুষ্ঠান হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে বের করা র‌্যালি ক্যাম্পাসের বিভিন্ন অংশ প্রদক্ষিণ করে পুনরায় বটতলায় এসে শেষ হয়।

তিনি বলেন, সড়ক দুর্ঘটনা, গলায় ক্যানসারজনিত সার্জারিসহ বিভিন্ন কারণে কণ্ঠনাল ও স্বরযন্ত্রের সমস্যা হতে পারে। তবে আশার কথা হলো, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে কণ্ঠনালী ও স্বরযন্ত্রের সমস্যার সব ধরনের সর্বাধুনিক চিকিৎসা সুবিধা রয়েছে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অ্যাসোসিয়েশন অব ফোনোসার্জনস অব বাংলাদেশ এর সভাপতি অধ্যাপক ডা. কামরুল হাসান তরফদার।

স্বাগত বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশন অব ফোনোসার্জনস অব বাংলাদেশ এর সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. এস এম খোরশেদ আলম মজুমদার। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডা. শেখ হাসানুর রহমান।

আরো উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অটোল্যারিংগোলজি হেড নেক সার্জারি বিভাগের অধ্যাপক অধ্যাপক ডা. মো. আবুল হাসনাত জেয়ারদার, অধ্যাপক ডা. বেলায়েত হোসেন সিদ্দিকী, অধ্যাপক ডা. জহুরুল হক সাচ্চু প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ এপ্রিল ২০১৭/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়