ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আব্বাসের বায়োপসি সম্পন্ন

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৩, ২৪ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আব্বাসের বায়োপসি সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মালিবাগে ডা. সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটালে চিকিৎসাধীন অজানা রোগে আক্রান্ত মাদারীপুরের আব্বাস শেখের (১৩) বায়োপসি সম্পন্ন হয়েছে। শনিবার বেলা ১২টায় তার বায়োপসি করা হয়।

বায়োপসি সম্পর্কে আব্বাসের চিকিৎসায় নিয়োজিত সার্জিক্যাল টিমের সদস্য সহযোগী অধ্যাপক ডা. এ কে এম রুহুল আমীন বলেন, আব্বাসের বায়োপসি সম্পন্ন হয়েছে। বায়োপসি রিপোর্টের ফল পেতে তিন থেকে পাঁচ দিন লাগবে। বায়োপসি ছাড়াও আব্বাসের কিছু কিছু রিপোর্ট হাতে এসেছে। যেগুলো আমরা নিরীক্ষণ করছি। বায়োপসির রিপোর্ট পেলেই আব্বাসের চিকিৎসার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেব।

বায়োপসি শেষে আব্বাসকে দেখতে ১০০১ নং কেবিনে যান হাসপাতালটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) অধ্যাপক ডা. এম এ আজিজ। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, আব্বাসের শরীর থেকে যে দুর্গন্ধ বের হতো তা অনেকটা কমে গেছে। আব্বাসকে আগের থেকে একটু স্বাভাবিক মনে হচ্ছে। আমরা ধারণা করছি, ওর শরীরে ভিটামিন, আয়রন কম আছে। আমরা আব্বাসকে শুরু থেকেই সুষম খাদ্য দিচ্ছি। আব্বাসের রোগ নির্ণয়ের কিছু কিছু রিপোর্ট হাতে এসেছে। তার ফলাফল নেতিবাচক। তবে চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে হলে বায়োপসি রিপোর্টের ফল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এদিকে গ্রামের বাড়িতে আব্বাসের প্রতিবন্ধী বোন শয্যাশায়ী শারমিন আক্তার ও প্রতিবন্ধী ফুফু শয্যাশায়ী ইসমত আরার চিকিৎসার প্রক্রিয়া শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় আবাস শেখের চিকিৎসার জন্য ডা. সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটাল লিমিটেডের সার্জারি বিভাগের প্রধান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল অধ্যাপক ডা. এম এ বাকীকে প্রধান করে ছয় সদস্যের সার্জিক্যাল টিম গঠন করা হয়। পাশাপাশি আব্বাসের প্রতিবন্ধী বড় বোন শারমীন আক্তার ও প্রতিবন্ধী ফুফু ইসমত আরার চিকিৎসার দায়িত্ব নেওয়ার ইচ্ছা পোষণ করেন প্রতিষ্ঠানটির সিইও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় কমিটির মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ।

শুক্রবার বিকেলে ডা. সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটাল লিমিটেডের সিইও ডা. এম এ আজিজ আব্বাসকে দেখতে আসেন। এ সময় আব্বাসের চিকিৎসায় নিয়োজিত সার্জিক্যাল টিমের সাথে কথা বলে শনিবার সকালে বায়োপসি করানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

গত ১৯ ও ২০ ফেব্রুয়ারি আব্বাসকে নিয়ে বেশ কয়েকটি গণমাধ্যমের প্রকাশিত সংবাদ অধ্যাপক ড. এম এ আজিজের নজরে আসে। এসব সংবাদ দেখার পর বিরল রোগে আক্রান্ত মাদারীপুরের রাজৈর উপজেলার ১৩ বছরের কিশোর আব্বাস শেখের চিকিৎসার দায়িত্ব নেন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/২৪ ফেব্রুয়ারি ২০১৮/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়