ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ষড়যন্ত্রকারীদের কোনো ছাড় নয় : স্বাস্থ্যমন্ত্রী

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ১৪ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ষড়যন্ত্রকারীদের কোনো ছাড় নয় : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ষড়যন্ত্রকারীদের কোনো ছাড় দেওয়া হবে না। এদেরকে ছাড় দিলে দেশের স্বাধীনতা বিপন্ন হবে, নিজেদের অস্তিত্ব ধ্বংস হবে। এইসব ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে।

মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে জাতির পিতার ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৮ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘নিরাপদ সড়কের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন নিয়েও ষড়যন্ত্র হয়েছে। হেফাজতে ইসলাম-এর আন্দোলনের সময় বিএনপি নেত্রী ষড়যন্ত্র করেছেন, ধ্বংসাত্মক কর্মকান্ড করার জন্য জনগণকে রাস্তায় নামার ডাক দিয়েছিলেন। সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে এবারে ফেসবুক অপ্রচার চালানো হয়েছে। কোনো কোনো অভিনেত্রী, মডেল, কোনো কোনো অধ্যাপকও অপপ্রচার করেছেন। এ ধরণের ষড়যন্ত্রকারীদের কোনো ছাড় দেওয়া হবে না।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, ‘আগামী ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন। গত ১০ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশবাসীকে অনেক কিছু দিয়েছেন। এবার দেশবাসীর দেয়ার পালা। আর তা হলো আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের বিজয় সুনিশ্চিত করা।’

মন্ত্রী বলেন, ‘জাতীয় শোক দিবসে বিএনপি নেত্রী জন্মদিনের কেক কাটেন। এ ধরণের কর্মকান্ডকে জাতি ঘৃণা করে। তারা এবারো এই জঘণ্য কাজটি করে কি না তা দেখার বিষয়।’

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, বাংলাদেশ মেডিক্যাল রিসার্চ কাউন্সিল (বিএমআরসি)- এর চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগের সম্মানিত স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ।

আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল।

উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ‘শোককে শক্তিতে পরিণত করে বাংলাদেশের মেডিক্যাল শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণাকে সর্বোচ্চ শিখরে নিয়ে যেতে হবে এবং গণমানুষের জন্য আরো উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে।’



রাইজিংবিডি/ঢাকা/১৪ আগস্ট ২০১৮/সাওন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়