ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

রাহুলের পদত্যাগের প্রস্তাব প্রত্যাখ্যান কংগ্রেসের

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২৫ ৬:০৩:১৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২৫ ৬:০৩:১৭ পিএম
Walton AC 10% Discount

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের লোকসভা নির্বাচনে দলের ভরাডুবির দায়ভার নিয়ে সভাপতির পদ থেকে রাহুল গান্ধীর সরে দাঁড়ানোর প্রস্তাব প্রত্যাখ্যান করেছে কংগ্রেসের ওয়ার্কিং কমিটি। শনিবার চার ঘন্টাব্যাপী  বৈঠক শেষে কমিটির সব সদস্য একযোগে রাহুলের এই প্রস্তাব প্রত্যাখান করেন।

শনিবার দিল্লিতে দলের ওয়ার্কিং কমিটির বৈঠকে সোনিয়া গান্ধী, রাহুল, প্রিয়াঙ্কা, মনমোহন সিংহসহ দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। শুক্রবারই রাহুল ইঙ্গিত দিয়েছিলেন, তিনি ওয়ার্কিং কমিটির বৈঠকে পদত্যাগের প্রস্তাব দেবেন। সেই সুবাদে শনিবার প্রায় সারাদিনই ভারতের রাজনৈতিক মহলে সবচেয়ে বড় চর্চার বিষয় ছিল রাহুলের পদত্যাগ।

বৈঠকে দলের ভরাডুবির জন্য নিজের দায় স্বীকার করে নিয়ে বৈঠকে সকলের কাছে পদত্যাগের ইচ্ছা প্রকাশ করে রাহুল। তার সেই ইচ্ছাকে সরাসরি খারিজ করে দেন দলের সামনের সারির নেতারা। রাহুলকে জানানো হয়, এই মুহূর্তে দলের তাকে প্রয়োজন।

কংগ্রেস মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা বলেন, ‘রাহুল গান্ধী পদত্যাগের ইচ্ছা প্রকাশ করেছিলেন, কিন্তু তা সরাসরি খারিজ করে দেওয়া হয়।’

সূত্র জানিয়েছে, রাহুলের মা সোনিয়া গান্ধী এবং বোন প্রিয়াঙ্কা সিদ্ধান্ত পরিবর্তনের জন্য তাকে চাপপ্রয়োগ করেছিলেন। বৈঠকে লোকসভা নির্বাচনে দেশ জুড়ে দলের ভরাডুবির বিষয়টি নিয়ে বিশ্লেষণ হয়েছে। কেন এমন ফল হল, কোথায় কোথায় ত্রুটি ছিল— সবই আলোচনায় উঠেছে বৈঠকে।

প্রসঙ্গত, ২০১৪ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেস পেয়েছিল ৪৪টি আসন। গত বারের তুলনায় এবার স্রেফ আটটি আসন বাড়াতে পেরেছে তারা।  মোদি- অমিত শাহের কৌশলের কাছে শেষ পর্যন্ত হার মানতে হয়েছে কংগ্রেসকে।



রাইজিংবিডি/ঢাকা/২৫ মে ২০১৯/শাহেদ

Walton AC
     
Walton AC
Marcel Fridge