ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গ্রেনেড হামলা মামলায় যুক্তিতর্ক উপস্থাপন

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৬, ১৮ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্রেনেড হামলা মামলায় যুক্তিতর্ক উপস্থাপন

নিজস্ব প্রতিবেদক : একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন অব্যাহত রয়েছে।

রাজধানীর নাজিমউদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারের পাশে স্থাপিত ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিনের আদালতে এ মামলার বিচার চলছে। রোববার ছিল মামলার যুক্তিতর্ক উপস্থাপনের ৫৬তম দিন।

এদিন আসামি সেলিম হাওলাদারের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষ করেন তার আইনজীবী সাইফুল ইসলাম সবুজ। আগামী ২১ ও ২২ মার্চ মামলার পরবর্তী তারিখ ধার্য রয়েছে। মামলায় এখন পর্যন্ত ২৬ আসামির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়েছে।

মামলার বাদীপক্ষের আইনজীবী আমিনুর রহমান এসব তথ্য জানান। তিনি বলেন, পরবর্তী ধার্য তারিখে আসামি মাজেদ ভাটের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করবেন তার আইনজীবী।

রোববার আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন প্রধান কোঁসুলি সৈয়দ রেজাউর রহমান, বিশেষ পিপি মো. আবু আব্দুলাহ ভূঞা, আইনজীবী আকরাম উদ্দিন শ্যামল, ফারহানা রেজা, মো. আমিনুর রহমান, আবুল হাসনাত, আশরাফ হোসেন তিতাস প্রমুখ। অপরদিকে আসামিপক্ষে আবদুস সোবহান তরফদারসহ কয়েকজন আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন।

এ মামলায় গত ১ জানুয়ারি মামলার সব আসামিদের আইন অনুযায়ী সর্বোচ্চ সাজা দাবি করে রাষ্ট্রপক্ষ যুক্তিতর্ক পেশ শেষ করে।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জনের মৃত্যু হয়। গ্রেনেডের স্প্লিন্টারের আঘাতে আহত হন কয়েক শতাধিক। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেও শ্রবণশক্তি হারান।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৮/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়