ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মানবকণ্ঠের সম্পাদক আবু বকর চৌধুরী আর নেই

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৯, ১৫ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মানবকণ্ঠের সম্পাদক আবু বকর চৌধুরী আর নেই

নিজস্ব প্রতিবেদক : দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আবু বকর চৌধুরী (৫৫) আর নেই।

মঙ্গলবার ভোর সোয়া ৫টার দিকে ধানমন্ডির ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।

তার ভাই মো. আলী চৌধুরী জানান, মঙ্গলবার ভোর ৪টার দিকে ধানমন্ডির নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হলে তাকে দ্রুত ইবনে সিনা হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। ভোর সোয়া ৫টার দিকে তিনি মারা যান।

আবু বকর চৌধুরী ১৯৬৪ সালের ২১ জুন রাজধানী ঢাকার গ্রিন রোডে জন্মগ্রহণ করেন। বাবা আবদুল হালিম চৌধুরী ও মা রাজিয়া খাতুন। ৯ ভাই-বোনের মধ্যে আবু বকর ছিলেন ষষ্ঠ।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি ম্যানেজমেন্টে অনার্সসহ স্নাতকোত্তর সম্পন্ন করেন। ২০১১ সালের ১ অক্টোবর দিল আফরোজার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি।

আবু বকর চৌধুরী ১৯৯১ সালে ‘সাপ্তাহিক প্রত্যয়ন’ পত্রিকায় নির্বাহী সম্পাদক পদে যোগদানের মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। এর পর তিনি ‘সাপ্তাহিক খবর’-এর নির্বাহী সম্পাদক, ১৯৯৫ সালে ‘আজকের কাগজ’-এ সহযোগী সম্পাদক হিসেবে যোগদান করেন।

তিনি ২০০৯ সালের ফেব্রুয়ারিতে প্রধান বার্তা সম্পাদক হিসেবে ‘আমাদের সময়’ পত্রিকায় যোগ দেন। ওই বছরের অক্টোবরে তিনি ‘সকালের খবর’-এ বার্তা সম্পাদক ও ২০১১ সালের এপ্রিলে ‘সমকাল’ পত্রিকায় বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন।

২০১২ সালে তিনি বার্তা সম্পাদক হিসেবে ‘দৈনিক মানবকণ্ঠ’-এ যোগদান করেন। এর পর ২০১৫ সালের সেপ্টেম্বর থেকে ২০১৭ পর্যন্ত তিনি পত্রিকাটির বার্তা সম্পাদকের পাশাপাশি ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্বও পালন করে আসছিলেন।

২০১৭ সালে তিনি পত্রিকাটির নির্বাহী সম্পাদক হন।

মঙ্গলবার বাদ আসর ধানমন্ডির ১১/এ, ৪২ নাম্বর রোডসংলগ্ন তার বাসার পাশে তাকওয়া মসজিদে জানাজা অনুষ্ঠিত হবে।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৯/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়