ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৪, ১৮ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

আশরাফুলের কলাবাগানের প্রথম জয়

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৪-২১ ৬:১৪:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০৬-১২ ৪:২৫:৫৭ পিএম
ম্যাচসেরার পুরস্কার নিচ্ছেন কলাবাগানের মুক্তার আলী (ছবি : সামিউল ইসলাম সাকিব)

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের তিন রাউন্ড শেষ হয়েছে। তৃতীয় রাউন্ডে এসে প্রথম জয়ের দেখা পেয়েছে আশরাফুলের কলবাগান ক্রীড়া চক্র। শুক্রবার বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের ৩ নম্বর মাঠে তারা ১০ রানে হারিয়েছে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে।

আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৫৯ রান সংগ্রহ করে কলাবাগান ক্রীড়া চক্র। জবাবে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৯ রানের বেশি করতে পারেনি ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব। তাতে ১০ রানের দারুণ এক জয় পায় আশরাফুলের কলাবাগান।

আশরাফুলদের জয়ে বল হাতে অবদান রেখেছেন আবুল হাসান, মুক্তার আলী ও হ্যামিল্টন মাসাকাদজা। তারা প্রত্যেকে ২টি করে উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ আশরাফুল ও নাবিল সামাদ। ভিক্টোরিয়ার ২৪৯ রানের ইনিংসে মইনুল ইসলাম ৫৭ বলে ৩ চার ও ৩ ছক্কায় ৭৫ রান করেন। শাফিউল হায়াত করেন ৬৪ রান। ৫৮ রান করেন নাসিরুদ্দিন ফারুকি। তাদের ব্যাটে এক সময় জয়ের স্বপ্ন দেখছিল ভিক্টোরিয়া। কিন্তু ফিনিশারের অভাবে জয় পাওয়া হয়নি তাদের। উপরের তিনজনের পর চতুর্থ সর্বোচ্চ ১৪ রান করেন মোহাম্মদ আরাফাত। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি। ফলে জয়ও ধরা দেয়নি।

তার আগে আশরাফুলদের শুরুটাও ভালো হয়নি। ৩৬ রানেই ২ উইকেট হারিয়ে বসেছিল। কিন্তু মেহরাব হোসেন জুনিয়র (৬৩), তুষার ইমরান (৫৬), মুক্তার আলী (৫২*) ও তাসামুল হকের ৪৪ রানে ভর করে ২৫৯ রানের সংগ্রহ পায়। বল হাতে ভিক্টোরিয়ার মনির হোসেন ২টি উইকেট নেন।

ব্যাট হাতে অপরাজিত ৫২ ও বল হাতে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন কলবাগান ক্রীড়া চক্রের মুক্তার আলী।

লিগে এটা আশরাফুলের কলাবাগান ক্রীড়া চক্রের প্রথম জয়। এর আগে প্রথম রাউন্ডে প্রাইম ব্যাংকের কাছে ও দ্বিতীয় রাউন্ডে মোহামেডানের কাছে হেরেছিল কলাবাগান।

 




রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৭/আমিনুল

Walton Laptop