ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিসিবি সভাপতির কথায় ওয়ানডে দলে মিরাজ

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩১, ২৬ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিসিবি সভাপতির কথায় ওয়ানডে দলে মিরাজ

মেহেদী হাসান মিরাজ

ক্রীড়া ডেস্ক : দিন দশেক আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছিলেন, মাহমুদউল্লাহকে কলম্বো টেস্ট থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত ছিল তার। এবার তিনি জানালেন, মেহেদী হাসান মিরাজকেও ওয়ানডে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে তার কথায়।

কলম্বো টেস্টের পর ২০ মার্চ ওয়ানডে দলে না থাকা খেলোয়াড়দের সঙ্গে দেশে ফিরে এসেছিলেন মিরাজ। দেশে ফিরে ছুটি কাটাতে খুলনায় গ্রামের বাড়িতেও চলে গিয়েছিলেন তিনি। তার খেলার কথা ছিল ইমার্জিং এশিয়া কাপে। কিন্তু দেশে ফেরার তিন দিন পর হঠাৎ করেই মিরাজকে ১৭তম খেলোয়াড় হিসেবে ওয়ানডে দলে অন্তর্ভুক্ত করা হয়।

শ্রীলঙ্কায় থাকা বিসিবি সভাপতি নাজমুল হাসান কাল জানিয়েছেন, তার কথাতেই মিরাজকে ওয়ানডে দলে নেওয়া হয়। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনকে ফোন করে মিরাজকে শ্রীলঙ্কায় পাঠাতে বলেছিলেন তিনিই।

নাজমুল বলেছেন, ‘আমি নান্নুকে (মিনহাজুল আবেদীন) ফোন করে বললাম, মিরাজকে শ্রীলঙ্কায় পাঠাও। আমি ওকে (মিরাজ) ফোন করে জানলাম ও খুলনায়। ওকে বললাম, এখনই লঙ্কান দলে মানসম্পন্ন বেশ কয়েকজন বাঁহাতি ব্যাটসম্যান থাকায় আমরা মিরাজকে নিয়েছি। টেস্টে ও দারুণ বোলিং করেছে। আর সিরিজটাও আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’

ডাম্বুলায় কাল ওয়ানডে অভিষেকে বেশ ভালোই করেছেন মিরাজ। ব্যাটিংয়ের সুযোগ পাননি। তবে বোলিংয়ে ১০ ওভারে ৪৩ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। দুটি উইকেটই ছিল বেশ মূল্যবান। তার শিকার কুশল মেন্ডিস ও শ্রীলঙ্কার ইনিংসে সর্বোচ্চ রান (৫৯) করা দিনেশ চান্দিমাল।

প্রথম ওয়ানডেতে মিরাজের খেলার ব্যাপারে সিদ্ধান্তটাও শেষ মুহূর্তেই হয়েছে বলে জানান বিসিবি প্রধান, ‘ম্যাচের দিন সকালে যখন আমি দলের সঙ্গে বসলাম, তখনো ঠিক হয়নি কে খেলবে- মিরাজ নাকি সানজামুল। এটা চূড়ান্ত হয়েছে দল মাঠে আসার পর।’

তথ্যসূত্র : ক্রিকইনফো।



রাইজিংবিডি/ঢাকা/২৬ মার্চ ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ