ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইমার্জিং কাপ থেকে চ্যাম্পিয়ন ভারতের বিদায়

জহুরুল ইসলাম জহির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫১, ৩০ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইমার্জিং কাপ থেকে চ্যাম্পিয়ন ভারতের বিদায়

ক্রীড়া ডেস্ক : এসিসি ইমার্জিং টিমস কাপ-২০১৭ থেকে বর্তমান চ্যাম্পিয়ন ভারত বিদায় নিয়েছে। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল দল আফগানিস্তানের কাছে ২ উইকেটের ব্যবধানে হেরে তাদের বিদায় নিশ্চিত হয়েছে।

বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকালে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৪২ রানের সংগ্রহ করে তারা।  ভারতের পক্ষে সর্বোচ্চ অপরাজিত ৫৯ রান করেন হনুমা বিহারি। ৬০ বলের ইনিংসে ৪টি চার ও ১টি ছক্কায় এই ইনিংস খেলেন বিহারি। এছাড়া শুভমান গিল ৪৬, অধিনায়ক বাবা অপরাজিত ৩৮, অভিমন্নু ও পঙ্কজ শাহ উভয়েই ৩১ করে রান করেন।

আফগানদের পক্ষে বল হাতে নাভিন-উল-হক ৫৪ রানে সর্বোচ্চ ৪টি উইকেট নেন। এছাড়া গুলবাদিন নাইব ২টি এবং শারাফউদ্দিন আশরাফ ১টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ২১ বল বাকি থাকতেই ৮ উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করে জয় নিশ্চিত করে আফগানিস্তান। দলের জয়ে মূখ্য ভুমিকা পালন করেন ইউনুস আহমেদজাই। রান আউটে কাটা পড়ার আগে ৫৪ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৫১ রানের ঝলমলে ইনিংস খেলেন আহমেদজাই। অর্ধশতকের ইনিংস উপহার দেন সামিউল্লাহ সেনওয়ারিও। ৬৮ বলে ৫০ রানের ইনিংস খেলতে ৪টি চার ও ১টি ছক্কা হাঁকান সেনওয়ারি।

এছাড়া দলের জয়ে শহিদুল্লাহ ৪২, শারাফউদ্দিন আশরাফ ২৬ ও গুলবাদিন নাইব ২০ রান করে কার্যকরি ভূমিকা পালন করেন।

ভারতের পক্ষে অমর গনি ও কমলেশ নাগরকটি ২টি করে উইকেট লাভ করেন। একটি করে উইকেট নেন অশ্বিন ক্রিস্ট, কানিস্ক শেঠ ও মায়াঙ্ক দাগার।

এদিকে সমানসংখ্যক পয়েন্ট এবং হার-জিত সমান হওয়ার পরেও ভারতের চেয়ে সামান্য নেট রান রেটে এগিয়ে থেকে সেমিফাইনাল নিশ্চিত করে যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান। আর এরই সাথে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে সবশেষ আসরের (২০১৩ সাল) চ্যাম্পিয়ন ভারত।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ মার্চ ২০১৭/জহির/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ