ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মেসিহীন আর্জেন্টিনায় ভয় ম্যারাডোনার

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১৬, ২৫ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেসিহীন আর্জেন্টিনায় ভয় ম্যারাডোনার

ক্রীড়া ডেস্ক: রাশিয়া বিশ্বকাপের জন্য বাছাইপর্বের লড়াইয়ে কঠিন অবস্থানে রয়েছে আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকা অঞ্চলে বাছাইপর্বের ১৪ ম্যাচ শেষে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে দলটি। শেষ চারে জায়গা করে আসরে টিকে থাকতে আর চারটি ম্যাচ বাকি থাকলেও লিওনেল মেসির নিষেধাজ্ঞা আর্জেন্টিনার জন্য বিপদ সংকেত হিসেবে দেখা দিয়েছে।

বিশ্বকাপ বাছাইপর্বে ১৪ ম্যাচের মাত্র ৬টিতে জিতেছে আর্জেন্টিনা। বাছাইপর্বের বাকি চারটি চ্যালেঞ্জিং ম্যাচে মেসিকে মিস করতে যাচ্ছে আর্জেন্টিনা। বলিভিয়ার বিপক্ষে ২-০ ব্যবধানে হারের ম্যাচে ম্যাচ অফিসিয়ালের সঙ্গে বিবাদে জড়িয়ে চার ম্যাচের নিষেধাজ্ঞায় রয়েছেন বার্সেলোনা সুপারস্টার।আর দলের এমন বাজে পারফরম্যান্সের পর বরখাস্ত করা হয়েছে আর্জেন্টিনা কোচ এদগার্দো বাউজাকে।

বাকি ম্যাচগুলোতে আর্জেন্টিনার হয়ে মেসি খেলতে না পারলে রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করাটা কঠিন হবে বলে মনে করছেন ডিয়েগো ম্যারাডোনা। ১৯৮৬ বিশ্বকাপের এ নায়ক আর্জেন্টিনার রাশিয়া বিশ্বকাপ কোয়ালিফাই নিয়ে জানিয়েছেন ভয়ের কথাও।

রেডিও রিভাদাভিয়াকে দেওয়া এক সাক্ষাতকারে ম্যারাডোনা বলেন, ‘আমরা ভয়ে আছি। মেসিকে ছাড়া বাছাইপর্ব উতরে যাওয়াটা সন্দেহপূর্ণ।’

বিশ্বকাপ বাছাইয়ে বাকি চারটি ম্যাচে শক্তিশালী উরুগুয়ে, ভেনেজুয়েলা, পেরু এবং ইকুয়েডরকে প্রতিপক্ষ হিসেবে পাবে আর্জেন্টিনা। তাদের সঙ্গে লড়াইয়ে কনমেবল অঞ্চলে টেবিলের শেষ চারে থাকতে না পারলে রাশিয়া বিশ্বকাপের মূল লড়াইয়ের আগেই ছিটকে পড়তে হবে বিশ্বকাপের বর্তমান রানার্সআপদের।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়