ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দুর্দান্ত জয়ে সিরিজে ফিরল দ.আফ্রিকা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৪, ২৪ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুর্দান্ত জয়ে সিরিজে ফিরল দ.আফ্রিকা

ক্রীড়া ডেস্ক : দক্ষিণ আফ্রিকার দেওয়া ১৭৫ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে ১৫ ওভারে ১৩৩ রান তুলে নিয়েছিল ইংল্যান্ড। জয়ের থেকে তারা মাত্র ৪২ রান দূরে ছিল। হাতে ছিল ৩০ বল ও ৮ উইকেট।

ওপেনার জেসন রয় ৬৭ রানে ব্যাটিং করছিলেন। তার নতুন পার্টনার লিভিংস্টন ছিলেন ৬ রানে অপরাজিত। ইংলিশ সমর্থকরা জয়ের উল্লাস প্রায় শুরু করে দিয়েছিল তখন থেকেই। কিন্তু কে জানত পরবর্তী ত্রিশ মিনিটে ম্লান হয়ে যাবে তাদের মুখের হাসি! ১৬তম ওভারের প্রথম বলে পাল্টে যায় ম্যাচের দৃশ্যপট। ক্রিস মরিসের বল ব্যাকওয়ার্ড পয়েন্টে ঠেলে দিয়েছিলেন লিভিংস্টন। ডানহাতি এ ব্যাটসম্যান রান না নিতে চাইলেও জেসন রয় দৌড়ানো শুরু করেন।

মাঝপথে গিয়ে ফিরে আসার সময় ক্রিজে প্রান্ত বদল করেন রয়। দক্ষিণ আফ্রিকার ফিল্ডার ফিকোযাওর থ্রো আঘাত করে রয়ের বুটে। অবস্ট্রাকটিং দ্য ফিল্ড নিয়মে আউট রয়। তাতেই পাল্টে যায় ম্যাচের দৃশ্যপট। এরপর আরে ম্যাচে ফিরেনি ইংল্যান্ড। শেষ ৬ বলে ১২ রানের প্রয়োজনে ব্যাটিং করে ৩ রানের আক্ষেপে পুড়তে হয় ইংলিশদের। দারুণ জয়ে সিরিজে সমতা ফিরিয়েছে দক্ষিণ আফ্রিকা। তৃতীয় ম্যাচে হবে সিরিজ নির্ধারণ। 



সাজঘরে ফিরে যাওয়ার আগে ৪৫ বলে ৬৭ রানের দারুণ ইনিংস উপহার দেন রয়। ৯ চার ও ১ ছক্কায় ইনিংসটি সাজান ডানহাতি এ ওপেনার। আন্তর্জাতিক ক্রিকেটে ১১তম ইনিংস পর পঞ্চাশ রানের স্বাদ পাওয়া এ ওপেনার দলকে জিতিয়ে মাঠ ছাড়তে চেয়েছিলেন। কিন্তু নিজের ভুলে ইংল্যান্ডের স্বপ্ন গুড়িয়ে দেন রয়।

দক্ষিণ আফ্রিকার জয়ের নায়ক ক্রিস মরিস। বল হাতে ২ উইকেট ও ব্যাট হাতে ১২ রান করেন ডানহাতি এ অলরাউন্ডার। ব্যাটিংয়ে সফরকারীদের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। ৪৫ রান করেন ওপেনার স্মুটস। আগের ম্যাচে হাফ-সেঞ্চুরির স্বাদ পাওয়ার ফারহান বেহারদিয়েনের ব্যাট থেকে আসে ৩২ রান। ইংল্যান্ডের হয়ে বল হাতে ৩টি উইকেট নেন টম কুরান। তবে দিন শেষে তার অসাধারণ বোলিং কোনো কাজে আসেনি। দক্ষিণ আফ্রিকা জয় পাওয়ায় ভেস্তে যায় তরুণের অবদান।

বড় লক্ষ্যে ব্যাটিং করতে নেমে দ্বিতীয় উইকেটে ১১০ রানের জুটি গড়েছিলেন রয়-বেয়ারস্টো। রয় হাফ-সেঞ্চুরি তুলে নিলেও বেয়ারস্টো ৪৭ রানে আউট হন মরিসের বলে।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জুন ২০১৭/ইয়াসিন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়