ঢাকা, সোমবার, ১০ আশ্বিন ১৪২৪, ২৫ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

নতুন অস্ত্র নিয়ে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-১৩ ৮:৫৫:২৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-২০ ৭:২৪:০৫ পিএম

ক্রীড়া ডেস্ক : দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে চলতি মাসে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া। ২৭ আগস্ট ঢাকায় শুরু হবে প্রথম টেস্ট। এরপর ৪ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হবে দ্বিতীয় টেস্ট। এই সিরিজকে সামনে রেখে উভয় দল প্রস্তুতি নিচ্ছে। নিজেদের রণকৌশল সাজাচ্ছে।

অস্ট্রেলিয়া স্পিনের চেয়ে বেশি শক্তিশালী পেস বোলিংয়ে। তাদের রয়েছে বিশ্বসেরা পেস বোলিং লাইন-আপ। তবে ইনজুরি সেখানে ছেদ ঘটিয়েছে। ইনজুরির কারণে বাংলাদেশ সফরে আসতে পারবেন না মিচেল স্টার্ক ও জেমস প্যাটিনসন। তবে বাংলাদেশ সফরে নতুন এক অস্ত্র নিয়ে আসবে অস্ট্রেলিয়া। সেই অস্ত্রের নাম মিচেল সুইপসন। অভিষেকের অপেক্ষায় আছেন লেগ ব্রেক বোলার।

বাংলাদেশ যদি স্পিন বান্ধব উইকেট বানায় তাহলে নাথান লায়ন কিংবা অ্যাস্টন আগারের সঙ্গে প্রথম টেস্টেই দেখা যেতে পারে সুইপসনকে। অস্ট্রেলিয়ার ভারত সফরেও দলে ছিলেন সুইপসন। কিন্তু অভিষেক হয়নি। বাংলাদেশ যেহেতু ঘরের মাঠে স্পিন বান্ধব উইকেট বানায় সেহেতু সুইপসনের অভিষেক হতে পারে।

২৩ বছর বয়সী এই তরুণ স্পিনার ১৪টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। উইকেট নিয়েছেন ৪১টি! ইনিংসে ৪ উইকেট শিকার করেছেন ২ বার। আর এক ম্যাচে তার সেরা বোলিং ফিগার ৮৮ রানে ৭ উইকেট। ১৫টি লিস্ট এ ম্যাচে নিয়েছেন ৯ উইকেট। আর ১১টি টি-টোয়েন্টি ম্যাচে নিয়েছেন ১৬ উইকেট।

মিচেল সুইপসনের বোলিং ভেলকি দেখুন :




রাইজিংবিডি/ঢাকা/১৩ আগস্ট ২০১৭/আমিনুল

Walton Laptop