ঢাকা, সোমবার, ৬ অগ্রহায়ণ ১৪২৪, ২০ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

বছরে দুটি বিদেশি লিগে খেলতে পারবেন সাকিবরা

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১১-১৪ ২:৫২:১৬ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-১৪ ৪:১২:৫৬ পিএম

ক্রীড়া ডেস্ক: বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগগুলোতে বাংলাদেশি ক্রিকেটারদের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। সম্প্রতিক সময়ে সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমান ও মাহমুদউল্লার মতো তারকা খেলোয়াড়রা বিদেশি লিগগুলোতে দাপিয়ে খেলছেন।

তবে বিদেশি লিগে সম্প্রতি খেলোয়াড়দের এমন অবাধ অংশগ্রহণে লাগাম টেনে ধরতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি। চুক্তিবদ্ধ ক্রিকেটারদের বছরে দুটির বেশি অনাপত্তিপত্র অনুমোদন করবে না বিসিবি। এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

দুইবার বিদেশি লিগের অনুমতির পাশাপাশি চুক্তিতে থাকা ক্রিকেটারদের জন্য দেশের প্রথম শ্রেণির ক্রিকেট এনসিএল (জাতীয় ক্রিকেট লিগ) এবং বিসিএলে (বাংলাদেশ ক্রিকেট লিগ) খেলাও বাধ্যতামূলক করা হয়েছে। এর আগেও এই আসরগুলোতে খেলার নির্দেশনা ছিল। তবে এ বছর থেকে এই আদেশ বাধ্যতামূলক করা হচ্ছে। বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের প্রত্যেককে চিঠি পাঠানো হয়েছে।

বোর্ডের এমন সিদ্ধান্ত প্রসঙ্গে নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘এটা বোর্ডের নীতিগত একটি সিদ্ধান্ত। আমরা বছরে দুটি অনাপত্তিপত্র অনুমোদন দেব। সব দিক বিবেচনা করেই আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। আমাদের পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেটসূচিতে খুব বেশি ম্যাচ, তার ওপর ক্রিকেটারদের পর্যাপ্ত বিশ্রামের ব্যাপারও আছে। এর সঙ্গে জড়িত খেলোয়াড়দের ইনজুরির ব্যাপারটিও। আন্তর্জাতিক ম্যাচের সময় আমরা সেরা খেলোয়াড়দের সবাইকে পেতে চাই।’



রাইজিংবিডি/ঢাকা/১৪ নভেম্বর ২০১৭/শামীম/টিপু

Walton
 
   
Marcel