ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

স্থানীয় ক্রিকেটারদের জন্য সুজনের লড়াই

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৯, ১৮ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্থানীয় ক্রিকেটারদের জন্য সুজনের লড়াই

ক্রীড়া প্রতিবেদক : বিপিএলে ম্যাচে পাঁচ বিদেশি ক্রিকেটার খেলানোয় দেশি ক্রিকেটাররা সুযোগ কম পাচ্ছেন! সুযোগ পেলেও নিজেদের পছন্দের জায়গায় খেলতে পারছেন না! আবার সুযোগগুলোকেও অনেকে কাজে লাগাতে পারছে না।

সব মিলিয়ে বিপিএলের পঞ্চম আসরে এখন পর্যন্ত চোখে লাগার মতো পারফরম্যান্স দুই-তিনটি থাকলেও বড় কোনো অর্জন নেই স্থানীয় ক্রিকেটারদের। স্থানীয় ক্রিকেটারদের পারফরম্যান্সের উন্নতি এবং পর্যাপ্ত সুযোগ করে দিতে বিপিএল গভর্নিং কাউন্সিল নতুন করে দেশিয় ক্রিকেটারদের নিয়ে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করার পরিকল্পনা করছে। বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এর আদলে হতে পারে এ টু্র্নামেন্ট। বিপিএল গভর্নিং কাউন্সিল এ টুর্নামেন্টের পরিকল্পনা এখন করলেও দুই বছর আগের থেকে এ টুর্নামেন্টের লড়াই করছেন বিসিবির পরিচালক ও গেম ডেভেলাপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন। কিন্তু তা আলোর মুখ দেখেনি।

 



আজ ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংসের ম্যাচ শেষে ঢাকার কোচ খালেদ মাহমুদ সুজন বলেন,‘স্থানীয়দের নিয়ে টুর্নামেন্টের জন্য আমি দুই বছর ধরেই সংগ্রাম করছি। টি-টোয়েন্টি এখন খুব গুরুত্বপূর্ণ ফরম্যাট। এটার বিশ্বকাপ আছে। স্থানীয় ক্রিকেটারদের নিয়ে সিলেটে বিজয় দিবস টি-টোয়েন্টি টুর্নামেন্ট করেছিলাম। সেটা খুব সাড়া ফেলেছিল, অনেক পারফর্মার বেরিয়ে এসেছিল।বিপিএলের আগে যদি ওই টুর্নামেন্ট করা যায়, স্থানীয় ক্রিকেটারদের জন্য একটা ওয়ার্মআপ হবে। ফ্র্যাঞ্চাইজিগুলোর সুযোগ হবে নতুন খেলোয়াড় খুঁজে পাওয়ার। তরুণ খেলোয়াড়দের জন্য এটা খুব ভালো হবে। নতুন তারকা খোঁজার জন্য দারুণ একটা টুর্নামেন্ট হবে।’

‘বিপিএল বিদেশি ক্রিকেটাররা পাঁচটি জায়গা দখল করে রেখেছে।আমাদের ছেলেরা এত টি-টোয়েন্টি খেলে না যেটা কাইরন পোলার্ড, এভিন লুইস, সুনিল নারিনরা খেলে। ওরা খুব অভিজ্ঞ, ওদের কাছে এটা মুখস্ত খেলা, আমাদের কাছে সেটা নয়। আমাদের ছেলেরা গিয়েই প্রথম বলে ছয় মারতে পারে না এটা বলছি না, কিন্তু নিয়মিত অনুশীলনটা আমাদের নেই।’- যোগ করেন খালেদ মাহমুদ।



রাইজিংবিডি/ঢাকা/১৮ নভেম্বর ২০১৭/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়