ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রোনালদোকে ছাড়াও সাফল্যের ধারা অব্যাহত থাকবে : রামোস

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২০, ১৫ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোনালদোকে ছাড়াও সাফল্যের ধারা অব্যাহত থাকবে : রামোস

ক্রীড়া ডেস্ক: রিয়াল মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোসের বিশ্বাস ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়াও রিয়াল মাদ্রিদের সাফল্যের ধারা অব্যাহত থাকবে।

চার বছরের চুক্তিতে তুরিনের ক্লাব জুভেন্টাসে যোগ দিয়েছেন রোনালদো। প্রতি মৌসুমে ৩০ মিলিয়ন ইউরো আয় করবেন। জুভেন্টাস আনুষ্ঠানিকভাবে জানিয়েছে আগামী ১৯ আগস্ট অভিষেক হতে যাচ্ছে সিআর সেভেনের। প্রথম ম্যাচে রোনালদোদের প্রতিপক্ষ শিয়েভো।

৩৩ বছর বয়সি এ ফরোয়ার্ড ৯ বছর রিয়াল মাদ্রিদে কাটিয়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন। রিয়াল মাদ্রিদের হয়ে ৪৩৮ ম্যাচে ৪৫০ গোল করেছেন । ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি তারই দখলে। এ ছাড়া নয় মৌসুমে দুটি লা লিগা, চারটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা, দুটি কোপা দেল রে, দুটি স্প্যানিশ সুপার কাপ, দুটি উয়েফা সুপার কাপ ও তিনটি ফিফা ক্লাব বিশ্বকাপ শিরোপা জিতেছেন।



রোনালদোকে ছাড়ার পর এখন পর্যন্ত কোনো রিপ্লেসমেন্ট পায়নি রিয়াল মাদ্রিদ। তবে রিয়াল মাদ্রিদ বস জুলেন লোপেতেগুই জানিয়েছেন, রোনালদোর ‘অভাব’ পূরণ করতে পারবেন গ্যারেথ বেল। তবে রোনালদো রিয়ালকে শেষ ৯ বছরে যে সাফল্য এনে দিয়েছেন তা কি ধরে রাখতে পারবে?

‘ইতিহাস আমাদের পক্ষে। আমরা সব সময় সামনে এগিয়ে যেতে চাই। আমরা বিষয়টি (রোনালদো) এখন ভুলে যেতে চাই এবং রিয়াল মাদ্রিদ এগিয়ে যেতে চায়। যে করেই হোক রিয়াল মাদ্রিদ তার সাফল্য ধারা অব্যাহত রাখবে। জয়ের জন্য মুখিয়ে থাকবে।’-বলেছেন রামোস।

রিয়াল মাদ্রিদের সাফল্যের সবথেকে বড় শক্তি হচ্ছে ঐক্য। রামোসের দাবি, পুরো দলটি একটি পরিবার হয়ে থাকে। এ কারণে সহজেই সাফল্য ধরা দেয়। রামোস বলেছেন, ‘আপনাদের রিয়াল মাদ্রিদ সম্পর্কে আরও জানা প্রয়োজন। আরও ভেতরে ঢুকতে হবে। আমাদের সাফল্যের মূলমন্ত্র হচ্ছে আমরা একটি পরিবার হয়ে থাকতে পছন্দ করি এবং আমি গর্বিত আমি এ পরিবারের অংশ। রোনালদোর মতো খেলোয়াড়ের অভাব অপূরণীয়। কিন্তু আমরা কখনোই পিছু পা হবো না। আশা করছি আমাদের মতো রোনালদোও ভবিষ্যতে ভালো করবে।’




রাইজিংবিডি/ঢাকা/১৫ আগস্ট ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়