ঢাকা, সোমবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ক্রোয়েশিয়ার জালে স্পেনের ছয় গোল

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১২ ১২:২৫:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১২ ১:০৩:০৮ পিএম

ক্রীড়া ডেস্ক : রাশিয়া বিশ্বকাপের ফাইনালে খেলে আকাশে উড়ছিল ক্রোয়েশিয়া। বিশ্বকাপের রানার্সআপদের এবার একদম মাটিতে নামিয়ে আনল স্পেন। উয়েফা নেশনস লিগে ক্রোয়াটদের ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

ক্রোয়েশিয়ার ইতিহাসে এটাই তাদের সবচেয়ে বড় পরাজয়। এর আগে কখনোই তারা চার গোলের বেশি ব্যবধানে হারেনি।

আর স্পেন নতুন কোচ লুইস এনরিকের অধীনে টানা দ্বিতীয় জয় পেল। দুই জয়ে পূর্ণ ছয় পয়েন্ট নিয়ে নেশনস লিগের ‘এ’ লিগের গ্রুপ-৪ এর পয়েন্ট টেবিলের শীর্ষে আছে তারা। একটি করে ম্যাচ খেলা ক্রোয়েশিয়া ও ইংল্যান্ড কোনো পয়েন্ট পায়নি।

স্পেনের মাঠে মঙ্গলবার রাতে ম্যাচের প্রথম ২০ মিনিটে অবশ্য গোলবন্যার আভাস পাওয়া পায়নি। ২৪ মিনিটে হেডে গোল করে স্পেনকে এগিয়ে দেন সাউল নিগুয়েজ। ৩৩ মিনিটে ২০ গজ দূর থেকে শটে ব্যবধান দ্বিগুণ করেন মার্কো অ্যাসেনসিও।



দুই মিনিট পরই ক্রোয়েশিয়ার গোলরক্ষক লভরে কালিনিচের আত্মঘাতী গোলে ব্যবধান বাড়ে স্পেনের। এই গোলের পুরো কৃতিত্ব যদিও অ্যাসেনসিওর। তার দারুণ শট ক্রসবারে লাগার পর কালিনিচের পিঠে পড়ে জালে জড়িয়ে যায়।

বাকি তিনটি গোল হয়েছে দ্বিতীয়ার্ধে। ৪৯ মিনিটে রদিগার, ৫৭ মিনিটে সার্জিও রামোস ও ৭০ মিনিটে ইসকোর গোলে বড় জয় নিশ্চিত হয়ে যায় স্বাগতিকদের।

ক্রোয়েশিয়ার বার্সেলোনা তারকা ইভান রাকিটিচের শততম আন্তর্জাতিক ম্যাচ ছিল এটা। কিন্তু তার মাইলফলকের ম্যাচেই নিজেদের সবচেয়ে বড় হারের লজ্জায় ডুবল ক্রোয়াটরা।

নেশনস লিগের অন্য ম্যাচে রোমেলু লুকাকুর জোড়া গোলে আইসল্যান্ডকে ৩-০ ব্যবধানে হারিয়েছে বেলজিয়াম। প্রীতি ম্যাচে মার্কাস রাশফোর্ডের একমাত্র গোলে সুইজারল্যান্ডকে হারিয়েছে ইংল্যান্ড।  




রাইজিংবিডি/ঢাকা/১২ সেপ্টেম্বর ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Marcel
Walton AC