ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

শূন্যের বিশ্ব রেকর্ড টার্নারের

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২৩ ১১:৩৬:৪১ এএম     ||     আপডেট: ২০১৯-০৪-২৩ ১২:৫৪:০৯ পিএম
Walton AC

ক্রীড়া ডেস্ক : একটা বিশ্ব রেকর্ড কে না চায়! তবে অ্যাশটন টার্নার যে রেকর্ডটা গড়লেন, তা নিশ্চিতভাবেই তিনি চাননি। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা পাঁচ ইনিংসে শূন্য রানে আউট হওয়ার বিব্রতকর রেকর্ডে নাম লিখিয়েছেন এই অস্ট্রেলিয়ান।

আইপিএলে সোমবার রাজস্থান রয়্যালসের হয়ে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নেমে মুখোমুখি প্রথম বলেই আউট হন টার্নার। এই নিয়ে আইপিএলে তিনি টানা তিন ইনিংসে গোল্ডেন ডাক মারলেন।

টার্নারের টানা পাঁচ শূন্যের শুরুটা হয়েছিল গত ৯ ফেব্রুয়ারি বিগ ব্যাশে, পার্থ স্করচার্সের হয়ে অ্যাডিলেড স্ট্রাইকারের বিপক্ষে গোল্ডেন ডাক মেরেছিলেন।

ডানহাতি ব্যাটসম্যান এরপর অস্ট্রেলিয়ার হয়ে ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে পাঁচ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি। দ্বিতীয় ম্যাচেও দলে ছিলেন, তবে ব্যাটিংয়ে নামার প্রয়োজন হয়নি।

এবার তিনি আইপিএলে টানা তিন ইনিংসে শূন্য রানে আউট হলেন। সোমবারের ম্যাচের আগে শূন্য রানে আউট হয়েছিলেন কিংস ইলেভেন পাঞ্জাব ও মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে।

আইপিএলে টানা তিন ইনিংসে শূন্য রানে আউট হওয়া ষষ্ঠ ব্যাটসম্যান টার্নার। তার আগে এই অভিজ্ঞতা হয়েছিল অশোক দিনদা, রাহুল শর্মা, গৌতম গম্ভীর, পবন নেগি ও শার্দুল ঠাকুরের।

টি-টোয়েন্টি ক্রিকেটে টানা চার ইনিংসে শূন্য রানে আউট হওয়ার রেকর্ড আছে মোট ১০ জনের।   



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৯/পরাগ

Walton AC
     
Walton AC
Marcel Fridge