ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গ্রিজমানের গোলে রিয়ালের হতাশা

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ৮ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্রিজমানের গোলে রিয়ালের হতাশা

সতীর্থদের সঙ্গে আঁতোয়ান গ্রিজমানের (মাঝে) গোল উদযাপন

ক্রীড়া ডেস্ক : মাদ্রিদ ডার্বিতে পেপের গোলে এগিয়ে গিয়েও জিততে পারেনি রিয়াল মাদ্রিদ। শেষ মুহূর্তে গোল করে ‘লস ব্লাঙ্কোস’দের হতাশায় ডুবিয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদের আঁতোয়ান গ্রিজমান। সান্তিয়াগো বার্নাব্যুতে উত্তেজনাপূর্ণ ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

শনিবার দুই মাদ্রিদের ড্রয়ে লা লিগার শিরোপা লড়াইটা আরো জমে উঠল। ৩০ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে রিয়াল যদিও শীর্ষেই আছে। তবে দিনের পরের ম্যাচে মালাগাকে হারালে বার্সেলোনার পয়েন্টও হবে ৭২। এখন ৩০ ম্যাচে বার্সার পয়েন্ট ৬৯। ৩১ ম্যাচে অ্যাটলেটিকোর পয়েন্ট ৬২।

এই নিয়ে রিয়ালের মাঠে টানা চার লিগ ম্যাচে অপরাজিত থাকল অ্যাটলেটিকো। বার্নাব্যুতে আগের তিনটি লিগ ম্যাচই জিতেছিল দিয়েগো সিমিওনের দল।

বার্নাব্যুতে ম্যাচের ষোড়শ মিনিটে প্রথম ভালো সুযোগ পেয়েছিল রিয়াল মাদ্রিদ। বাঁ দিক থেকে কাসেমিরো পেনাল্টি বক্সে বল বাড়িয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদোকে। তবে পর্তুগিজ তারকার শট ঠেকিয়ে দেন অ্যাটলেটিকোর গোলরক্ষক ইয়ান ওবলাক।

২৮ মিনিটে করিম বেনজেমার একটি প্রচেষ্টাও রুখে দেন অতিথি গোলরক্ষক। ৩২ মিনিটে গোল পেতে পারতেন রোনালদো। কিন্তু এবারও তার শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন ওবলাক।

৩৯ মিনিটে সুযোগ এসেছিল অ্যাটলেটিকোর সামনেও। বক্সের বাইরে থেকে জোরালো শট নিয়েছিলেন গ্রিজমান। তবে বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে তার শট ঠেকিয়ে দেন রিয়াল গোলরক্ষক কেইলর নাভাস।

পরের মিনিটে অ্যাটলেটিকো অধিনায়ক দিয়েগো গডিনের হেড পোস্টের সামান্য বাইরে দিয়ে চলে যায়। আক্রমণ আর পাল্টা আক্রমণে প্রথমার্ধের খেলা শেষ হয় গোলশূন্য স্কোরলাইনে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় রিয়াল। ৫২ মিনিটে টনি ক্রসের ফ্রি-কিক থেকে হেডে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন পর্তুগিজ ডিফেন্ডার পেপে।

পিছিয়ে পড়ে সমতায় ফেরার জন্য মরিয়া হয়ে ওঠে অ্যাটলেটিকো। সুযোগ তৈরি করে যদিও সুবিধা করতে পারছিল না। ৬০ মিনিটে অ্যাটলেটিকোর সাউলের একটি শট ঠেকিয়ে দেন নাভাস।

ম্যাচের নির্ধারিত সময়ের খেলা শেষ হতে যখন আর পাঁচ মিনিট বাকি, তখনই গ্রিজমানের ওই গোল। অ্যাঙ্গেল কোরেয়া বক্সের সামনে বল বাড়ান গ্রিজমানকে। বাঁ দিক দিয়ে বক্সে ঢুকে কোনাকুনি শটে বল জালে জড়ান ফরাসি ফরোয়ার্ড। তাতে ঘরের মাঠে অ্যাটলেটিকোর বিপক্ষে আবারও হতাশায় মাঠ ছাড়তে হয় রিয়ালকে।

 



রাইজিংবিডি/ঢাকা/৮ এপ্রিল ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়