ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দেশের বাজারে মটোরোলা ওয়ান

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৭, ৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেশের বাজারে মটোরোলা ওয়ান

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বাংলাদেশের বাজারে বহুল প্রতীক্ষার পর আসছে মটোরোলার নতুন স্মার্টফোন ‘মটোরোলা ওয়ান’। আগামী ৫ জানুয়ারি থেকে শুধুমাত্র গেজেট অ্যান্ড গিয়ার এবং পিকাবো ডটকম-এ এই নতুন স্মার্টফোন পাওয়া যাবে। ফোনটির দাম নির্ধারণ করা হয়েছ ২৩,৯৯০ টাকা।

অ্যান্ড্রয়েড ওয়ান-এর লেটেস্ট প্ল্যাটফর্ম এই ফোনটি। এতে কোয়ালকম স্নাপড্রাগন ৬২৫ চিপসেট ও অক্টা কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। গঠনের দিক দিয়ে হ্যান্ডসেটটিকে বেস্ট হ্যান্ডি অথবা বেস্ট গ্রিপেল মোবাইল হিসেবে ব্যাখ্যা দেওয়া যায়। হ্যান্ডসেটটির সামনে ও পেছনে গরিলা গ্লাস ব্যবহার করার কারণে সহজেই প্রিমিয়াম দেখায়।

মটোরোলা ওয়ান ফোনটির অন্যতম আকর্ষণীয় ফিচার হচ্ছে, ৫.৯ ইঞ্চির এইচডি প্লাস ম্যাক্স ভিশন নচ ডিসপ্লে। রয়েছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম। তবে ২৫৬ জিবি পর্যন্ত মেমোরি বাড়ানো যাবে।

ফোনটিতে নন রিমুভেবল ৩০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে, রয়েছে ফার্স্ট চার্জিং প্রযুক্তি। ফলে ২০ মিনিট চার্জে ৬ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ আর সারাদিন ব্যবহারের জন্য একবার সম্পূর্ণ চার্জ দিলেই যথেষ্ট।

প্রাণবন্ত ছবি তোলার সুবিধা দিতে ফোনটিতে ১৩+২ মেগাপিক্সেলের ডুয়েল রেয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের ডেফথ সেন্সিং সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ক্যামেরায় সিনেমাগ্রাফ, স্পট কালার ইফেক্ট, ব্লার ব্যাকগ্রাউন্ডের সঙ্গে প্রতিটি মুহূর্ত হবে চমৎকার।

এছাড়া ফোনটিতে গুগল ল্যান্স সার্চ দিচ্ছে যেকোনো অবজেক্ট সার্চ করার স্বাধীনতা। ফোনটি অ্যান্ড্রয়েড ওয়ান হওয়ায় অ্যান্ড্রয়েডের পরবর্তী দুটি আপডেট নিশ্চিত পাওয়া যাবে।  



রাইজিংবিডি/ঢাকা/৩ জানুয়ারি ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়