ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জাতীয় দলে ফিরলে কি ওপেনিং করবেন মিঠুন?

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩২, ৬ জানুয়ারি ২০২২  
জাতীয় দলে ফিরলে কি ওপেনিং করবেন মিঠুন?

প্রথমবারের মতো প্রথম শ্রেণির ক্রিকেটে মোহাম্মদ মিঠুন ওপেনিংয়ে নেমে দারুণ পারফরম্যান্স করেছেন। প্রথম ডাবল সেঞ্চুরির কৃতিত্ব সদ্য শেষ হওয়া আসরে। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) সেরা ব্যাটসম্যানের সঙ্গে যৌথভাবে সেরা ক্রিকেটারও হয়েছেন ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে খেলা এই ব্যাটসম্যান। দুর্দান্ত ফর্ম দেখানোয় কৌতূহল, জাতীয় দলে ফিরলেও কি মিঠুনকে নিয়মিত ওপেনিংয়ে দেখা যাবে? 

মিঠুনও সায় দিয়েছেন তাতে। মানে জাতীয় দলে তাকে দেখা যেতে পারে ওপেনার হিসেবেই, ‘হ্যাঁ অনেকটাই সেটা। নাহলে তো আমাকে নির্দেশনা দেওয়া হতো না ম্যানেজমেন্ট থেকে যে, ওপেনিং করে দেখো।’ বৃহস্পতিবার (৬ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হয়ে এমনটা বলেন মিঠুন।

ওপেনিং করতে নেমে বিসিএলের প্রথম ম্যাচেই পেয়েছিলেন সেঞ্চুরি। সেই ম্যাচে বিসিবি নর্থ জোনের বিপক্ষে অল্পের জন্য পাননি ডাবল (১৭৬)। তখনো শোনা গিয়েছিল, মিঠুন ওপেন করছেন সরাসরি প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর চাওয়াতে। আজ মিঠুন সরাসরি ডমিঙ্গোর নাম উচ্চারণ না করলেও জানিয়েছেন, কোচিং স্টাফ-টিম ম্যানেজমেন্ট চাওয়াতে তিনি ওপেনিং করছেন।  

মিঠুন বলেছেন, ‘এটা আসলে আমার পরিকল্পনা ছিল না। এ ধরনের কোনো চিন্তা আমার মধ্যে আসেনি যে আমি ওপেনিং চেষ্টা করে দেখি বা এ ধরনের কিছু। এটা মূলত কোচিং স্টাফ ও ম্যানেজমেন্ট থেকে আমাকে নির্দেশনা দেওয়া হয়েছিল।’

মিঠুন মনে করেন জাতীয় দলে ওপেনার হিসেবে খেলানোর জন্যই হয়তো তাকে এই পজিশনে খেলানো হয়েছে। তিনি বলেন, ‘কোনো পরিকল্পনা হয়তো আছে আমাকে নিয়ে, সেজন্যই বলেছে। ওটাই চেষ্টা করছি, এ জায়গাটায় যত তাড়াতাড়ি নিজের উন্নতি করা যায়, আসল পরীক্ষাগুলো কিভাবে মোকাবেলা করা যায়?’

কোচিং স্টাফের পরীক্ষায় মিঠুন লেটার মার্কস নিয়ে পাশ করেছেন। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৬৬.৬৮ গড়ে চার ম্যাচের ৭ ইনিংসে তিনি ৪৬৮ রান করেন। একটি ডাবল, একটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি। এমন পারফরম্যান্সে ভর করে বিসিবি সাউথ জোনকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ওয়ালটন সেন্ট্রাল জোন।

ব্যাট হাতে রানের পসরা সাজালেও পারফরম্যান্স নিয়ে কথা বলতে গিয়ে ছিলেন মিতভাষী। মিঠুন বলেন, ‘দল যখন ভালো করে তখন তো স্বস্তিই লাগে, যখন খারাপ খেলে তখন অস্বস্তি লাগে।’ 

দেশের হয়ে তিন ফরম্যাটেই আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেছেন মিঠুন। তার মধ্যে একমাত্র টি-টোয়েন্টির তিন ম্যাচে ওপেনিং করেছিলেন। এ ছাড়া অন্য দুই ফরম্যাটে মিডল অর্ডারই বেশি সামলাতে দেখা গেছে। এবার কি ওপেনার হিসেবেই ফিরছেন জাতীয় দলে? বলে দেবে সময়। 

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়