ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

থাম্বের কীর্তি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ২৭ আগস্ট ২০২০   আপডেট: ০৮:৪০, ২৮ আগস্ট ২০২০
থাম্বের কীর্তি

বয়সটা ৫০ ছুঁইছুঁই। এ সময়ে অবসরে চলে অ্যাথলেটরা। ফুটবলাররা এ সময়ে খেলার চিন্তাই করেন না। ক্রিকেটাররাও বহু আগে নিজেদের বড় মঞ্চ থেকে সরিয়ে নেন। টেনিস, বাস্কেটবল থেকে শুরু করে অন্যান্য বিভাগেও প্রায় একই চিত্র।

তবে ভারতের ক্রিকেটার প্রভীন থাম্বে ব্যতিক্রম কিছু করে দেখাচ্ছেন। লেগ স্পিনার প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলার কৃতিত্ব দেখালেন। বুধবার ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে সেন্ট লুসিয়া জোকসের বিপক্ষে মাঠে নামেন থাম্বে। ১ ওভার বোলিং করে ১৫ রানে নেন ১ উইকেট।

সিনিয়র লেভেলের ক্রিকেটে কখনো খেলা হয়নি থাম্বের। ২০১৩ সালে আইপিএলের দল রাজস্তান রয়্যালস তাকে প্রথম দলে নেয়। তখন থাম্বের বয়স ছিল ৪১। সবচেয়ে বয়সের ক্রিকেটার হিসেবে আইপিএলে নাম লিখান তিনি। ওই বছরই চ্যাম্পিয়ন লিগ টি-টোয়েন্টিতে অংশ নিয়ে সবচেয়ে বেশি উইকেট নেন।

সেই পারফরম্যান্সের সুবাদে মুম্বাইয়ের রঞ্জি দলে জায়গা হয় তার। তবে বেশিদিন টিকে থাকতে পারেননি। বয়স বাড়ার সাথে সাথে পারফরম্যান্সের সূচকও নিচে থামতে থাকে। একটা সময় আইপিএল থেকেও হারিয়ে যান।

তিন আসর পর এবারের আইপিএলে নিজের নাম নিবন্ধন করেন থাম্বে। এবার তাকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। কলকাতার মালিক শাহরুখ খানের দল ত্রিনবাগোর হয়ে তার অভিষেক হয়েছে।

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ