ঢাকা     বুধবার   ০৫ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২০ ১৪২৯ ||  ০৮ রবিউল আউয়াল ১৪১৪

প্রথম ম্যাচেই গোল পেলেন মানে, বড় জয় পেল বায়ার্ন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ৬ আগস্ট ২০২২   আপডেট: ১৩:২৩, ৬ আগস্ট ২০২২
প্রথম ম্যাচেই গোল পেলেন মানে, বড় জয় পেল বায়ার্ন

জুলাই মাসের শেষ দিকে প্রতিদন্দ্বিতামূলক ফুটবলে বায়ার্ন মিউনিখের হয়ে অভিষেক হয়েছিল সাদিও মানের। জার্মান সুপার কাপের ওই ম্যাচে গোল পেয়েছিলেন তিনি। আর শুক্রবার রাতে (০৫ আগস্ট) অভিষেক হলো জার্মান বুন্দেসলিগায়। এবারও অভিষেক রাঙালেন গোল করে। আর তার গোল পাওয়ার দিনে বুন্দেসলিগার প্রথম ম্যাচে এইনট্রাক্ট ফ্রাঙ্কফুর্টকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে বাভারিয়ানরা। প্রথমার্ধেই প্রতিপক্ষের জালে পাঁচবার বল জড়িয়েছিল তারা।

এদিন ফ্রাঙ্কফুর্টের মাঠে ম্যাচের ৫ মিনিটেই এগিয়ে যায় বায়ার্ন। এ সময় জশুয়া কিমিখ গোল করেন। ডি বক্সের বেশ বাইরে থেকে তার নেওয়া জোরালো শট পোস্টে লেগে জালে প্রবেশ করে। ১০ মিনিটে বেঞ্জামিন পাভার্ডের গোলে ব্যবধান দ্বিগুণ হয়।

২৯ মিনিটে গোলের দেখা পান মানে। এ সময় ডানদিক থেকে সার্জি জিনাব্রি ক্রসে বক্সের মধ্যে বল বাড়িয়ে দেন মানেকে। মানে হেডে বল জালে জড়ান। ৩৫ মিনিটে জামাল মুসিয়ালার গোলে ব্যবধান হয় ৪-০। আর বিরতিতে যাওয়ার আগে (৪৩ মি.) জিনাব্রিও গোল পেলে ৫-০ গোলে এগিয়ে যায় চ্যাম্পিয়নরা।

বিরতির পর ৬৪ মিনিটে ফ্রাঙ্কফুর্টের রানদাল কোলো মুয়ানি একটি গোল শোধ দেন। আর ৮৩ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন মুসিয়ালা। তাতে বায়ার্ন ৬-১ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে।

শিষ্যদের তেড়েফুঁড়ে খেলার মানসিকতায় খুশি বায়ার্নের কোচ জুলিয়ান নাগেলসম্যান। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘ম্যাচে ছেলেদের যে উদ্যম দেখেছি সেটা সত্যিই দারুণ ব্যাপার। আমি বলবো প্রথমার্ধ ছিল অসাধারণ। হয়তো সব ম্যাচে এমন হবে না।’

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়