ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লুকাকুর আত্মঘাতী গোলে সেভিয়া চ্যাম্পিয়ন

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৫, ২২ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
লুকাকুর আত্মঘাতী গোলে সেভিয়া চ্যাম্পিয়ন

ইতালিয়ান সিরি’আ লিগের ১৮টি শিরোপা জিতেছে ইন্টার মিলান। উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছে তিন বার। সেই ইন্টার মিলানই কিনা গেল ১০ বছর ধরে কোনো শিরোপা জয়ের স্বাদ পায়নি। উয়েফা ইউরোপা লিগে শুক্রবার তাদের সামনে সুযোগ ছিল শিরোপা খরা ঘোচানোর। কিন্তু সেটা আর পারলো কই?

নায়ক-খলনায়ক রোমেলু লুকাকুর আত্মঘাতী গোলে সেভিয়ার কাছে ৩-২ ব্যবধানে হেরে রানার্স-আপ হয়েই সন্তুষ্ট হতে হয়েছে। অন্যদিকে ইউরোপা লিগের সর্বোচ্চ শিরোপা জয়ী সেভিয়ার শোকেসে উঠলো ষষ্ঠ ইউরোপিয়ান শিরোপা।

শুক্রবার ম্যাচের পঞ্চম মিনিটেই পেনাল্টি আদায় করে নেন লুকাকু। এ সময় দিয়েগো কার্লোস বক্সের মধ্যে ফেলে দেন তাকে। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়েও নেন।

কিন্তু বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি তারা। ১২ মিনিটের মাথায় জেসাস নাভাসের ক্রসে লুক ডি ইয়াং মাথা লাগিয়ে বল জালে জড়ান। ৩৩ মিনিটের মাথায় এভার বানেগার নেওয়া ফ্রি কিক থেকে উড়ে আসা বলে হেড নিয়ে জালে জড়িয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন লুক ডি ইয়াং। তাতে এগিয়ে যায় তার দল।

অবশ্য ৩৫ মিনিটের মাথায় মার্সেলো ব্রোজোভিজের ফ্রি কিক থেকে উড়ে আসা বলে হেড দিয়ে জালে পাঠান দিয়েগো গোডিন। তাতে ফেরে সমতা। এই সমতা নিয়েই শেষ হয় প্রথমার্ধের লেখা।

বিরতির পর ৬৫ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি রোমেলু লুকাকু। ৭৪ মিনিটের সেট পিসে উড়ে আসা বল ইন্টার মিলানের রক্ষণভাগের খেলোয়াড়রা ফেরান। কিন্তু শূন্যে থাকা বলে বাইসাইকেল কিক নেন সেভিয়ার দিয়েগো কার্লোস। সেটা ক্লিয়ার করতে পা বাড়িয়ে দিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন লুকাকু। এই গোলটি আর বাকি সময়ে শোধ দিতে পারেনি ইতালিয়ান সিরি’আ লিগের ক্লাবটি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়