Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৮ ||  ২১ রবিউস সানি ১৪৪৩

বরগুনায় ইউএনওদের নিরাপত্তায় বাসভবনে আনসার মোতায়েন

বরগুনা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৮, ৪ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২১:১০, ৪ সেপ্টেম্বর ২০২০
বরগুনায় ইউএনওদের নিরাপত্তায় বাসভবনে আনসার মোতায়েন

বরগুনার উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) নিরাপত্তায় তাদের বাসভবনে আনসার মোতায়েন করা হয়েছে। 

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ইউএনও ওয়াহিদা খানম সরকারি বাসভবনে দুর্বৃত্তদের হামলার শিকার হওয়ার পর এই উদ্যোগ নেওয়া হয়। 

শুক্রবার (৪ সেপ্টেম্বর) বিকেলে আনসার ও ভিডিপি জেলা কার্যালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবু সোলায়মান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) রাত থেকে সরকারি বাসভবনে ১০ জন করে আনসার সদস্য মোতায়েন করা হয়। পরে শুক্রবার একজন সহকারী প্লাটুন কমান্ডারসহ তিন অস্ত্রধারী আনসার সদস্য তাদের সঙ্গে যুক্ত করা হয়েছে। 

‘‘আমরা ইউএনওদের নিরাপত্তায় সর্বোচ্চ সচেষ্ট রয়েছি।’’ 

বুধবার (২ সেপ্টেম্বর) দিবাগত মধ্যরাতে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের সরকারি বাসভবনের ভেন্টিলেটর কেটে দুর্বৃত্তরা তার শয়নকক্ষে ঢুকে পড়ে। এর আগে তারা ওই বাসভবনের নিরাপত্তাপ্রহরীকে বেঁধে প্রহরীকক্ষে তালা দিয়ে আটকে রাখে। দুর্বৃত্তরা ইউএনও এবং তার বাবা ওপর হামলা করে গুরুতর আহত করে। 
 
বরগুনার বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরিনা সুলতানা বলেন, বৃহস্পতিবার রাত থেকে তার বাসভবনের সামনে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।  

‘‘উপজেলা প্রশাসনের ১৭টি বিভাগের সমন্বয়সহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করতে হয় ইউএনওদের। এ কারণে কিছু অসাধু মানুষ আমাদের ওপর ক্ষিপ্ত হয়ে ক্ষতি করতে পারে। নিরাপত্তার উদ্যোগ নেওয়া হয়েছে, তাতে আমরা সন্তুষ্ট।’’ 

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, বরগুনার ইউএনওদের ব্যক্তিগতভাবে সতর্ক থাকতে বলা হয়েছে। আনসার মোতায়েন ছাড়াও পুলিশ প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে নিরাপত্তা নিশ্চিত করতে বলা হয়েছে। 

রুদ্র/বকুল

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়