ঢাকা     শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||  ভাদ্র ৪ ১৪২৯ ||  ১৯ মহরম ১৪৪৪

আল্লামা শফীর জানাজা: কঠোর নিরাপত্তা বেষ্টনিতে ৪ উপজেলা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৯, ১৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:৪৯, ১৯ সেপ্টেম্বর ২০২০
আল্লামা শফীর জানাজা: কঠোর নিরাপত্তা বেষ্টনিতে ৪ উপজেলা

হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজাকে ঘিরে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে কঠোর নিরাপত্তা বেষ্টনিতে রাখা হয়েছে হাটহাজারীসহ চট্টগ্রামের চার উপজেলা।

শনিবার (১৯ সেপ্টেম্বর) ভোর থেকেই এসব উপজেলায় মাঠে নেমেছে ১০ প্লাটুন বিজিবি। নামানো হয়েছে জেলা পুলিশের অতিরিক্ত ফোর্স। আইন-শৃংখলা রক্ষায় প্রয়োজনীয় নির্দেশনা দিতে দায়িত্ব পালন করছেন ৭ জন ম্যাজিট্রেট।

বিষয়টি চট্টগ্রামের জেলা ম্যাজিট্রেট (রুটিন দায়িত্ব) ইয়াছমিন পারভীন তিবরীজি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আল্লামা শাহ আহমদ শফীর নামাজের জানাজাকে কেন্দ্র করে যে কোনো অনভিপ্রেত পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে ৪ উপজেলায় আইন-শৃংখলা বাহিনীকে আইনানুগ নির্দেশনা প্রদানের লক্ষ্যে ৭ জন ম্যাজিস্ট্রেটকে নিয়োগ প্রদান করা হয়েছে। এছাড়া, সকাল থেকে হাটহাজারী, ফটিকছড়ি, রাঙ্গুনিয়া এবং পটিয়া উপজেলায় ১০ প্লাটুন বিজিবি সদস্য মাঠে নেমেছে। মাঠে রয়েছে র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও।

চট্টগ্রাম জেলা পুলিশ সূত্র জানিয়েছে, আল্লামা শফীর নামাজে জানাজাকে ঘিরে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ ফোর্স মোতায়েন করা হয়েছে। হাটহাজারী মাদ্রাসা ও আশেপাশের এলাকায় বিপুল সংখ্য পুলিশ সদস্য সার্বিক নিরাপত্তা ও আইন-শৃংখলা রক্ষায় দায়িত্ব পালন করছেন।

এদিকে, দুপুর ২টায় আল্লামা শফীর জানাজার সময় নির্ধারিত থাকলেও সকাল থেকে হাটহাজারীমুখী মানুষের ঢল লক্ষ্য করা গেছে। হুজুরকে একবার শেষ দেখা দেখতে এবং জানাজায় অংশ নিতে হাজারো মানুষ হাটহাজারীতে সমবেত হতে শুরু করেছে।

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়