RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৫ ১৪২৭ ||  ০৩ রবিউল আউয়াল ১৪৪২

‘ওরা যেন আজীবন জেলের দুয়ারে কান্দে’

রুদ্র রুহান, বরগুনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৫, ৩০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১১:৫২, ৩০ সেপ্টেম্বর ২০২০
‘ওরা যেন আজীবন জেলের দুয়ারে কান্দে’

রিফাত শরীফের মা ডেইজি বেগম (ছবি: রাইজিংবিডি)

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার রায় আজ বুধবার (৩০ সেপ্টেম্বর)। এদিন সকালে বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান এই রায় ঘোষণা করবেন।

এদিকে, রিফাতের খুনিদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন রিফাত শরীফের মা ডেইজি বেগম। তিনি বলেন, ‘রিফাতের খুনিদের বিচার করা হোক। সন্তান হারানোর ব্যথা একজন মা ছাড়া আর কেউ কখনো বুঝবে না। রিফাতকে হারিয়ে আমি নিঃস্ব হয়ে গেছি। আমার বুকের মানিক হারিয়ে গেছে। আমি কবরের পাশে কাঁন্দি, ওরা যেন আজীবন জেলের দুয়ারে কান্দে।’

রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বলেন, ‘দেশের বিচার ব্যবস্থার প্রতি যথেষ্ট আস্থা ও শ্রদ্ধা আছে।  আমি বিশ্বাস করি, আমার ছেলে হত্যার ন্যায়বিচার পাবো।’

গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকাণ্ড ঘটে। ঘটনার পরের দিন ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫-৬ জনের বিরুদ্ধে মামলা করেন রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ।  ওই বছর ১ সেপ্টেম্বর ২৪ জনকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দেয় পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জনকে আসামি করা হয়েছে। মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনও পলাতক।

গত ১ জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত।  এরপর ৮ জানুয়ারি থেকে প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু করেন আদালত।

রুদ্র রুহান/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়