ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রায়হান হত্যার দ্রুত বিচার চায় পরিবার

নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৩, ১৪ নভেম্বর ২০২০  
রায়হান হত্যার দ্রুত বিচার চায় পরিবার

নিজ বাসায় সংবাদ সম্মেলনে রায়হানের মা সালমা বেগম

সিলেটের বন্দর বাজার পুলিশ ফাঁড়িতে ‘নির্যাতনে’ রায়হান আহমদ নিহতের মামলায় দ্রুত তদন্ত ও বিচারের দাবি জানিয়েছে তার পরিবার।

শনিবার (১৪ নভেম্বর) দুপুরে সিলেট শহরের আখালিয়া নেহারীপাড়ায় নিজ বাসায় সংবাদ সম্মেলনে এ দাবি জানান রায়হানের মা সালমা বেগম।

তিনি বলেন, ‘নির্যাতনের আগের রাতে নীল শার্ট পরে বাসা থেকে বেরিয়েছিল রায়হান। কিন্তু রায়হানের মরদেহে ছিল লাল শার্ট। লাশ হস্তান্তরের সময় তার মোবাইল ফোনও ফিরিয়ে দেয়নি পুলিশ। সুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্ত সংস্থাকে এ আলামতগুলো উদ্ধার করতে হবে।’

বৃহত্তর আখালিয়া ১২ হামছায়া সংগ্রাম পরিষদের ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পরিষদের আহ্বায়ক ও সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর মখলিছুর রহমান কামরান।

এ সময় আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিটি কাউন্সিলর ইলিয়াছুর রহমান ইলিয়াস ও রেজাউল হাসান কয়েস লোদী, সাবেক কাউন্সিলর জগদীস চন্দ্র দাসসহ রায়হানের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযোগ উঠেছে, গত ১১ অক্টোবর বন্দর বাজার ফাঁড়িতে ধরে নিয়ে টাকার দাবিতে রায়হানের (৩৩) ওপর নির্যাতন করা হয়। পরে হাসপাতালে তার মৃত্যু হয়। এ ঘটনায় সিলেট কোতয়ালী থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা করেন রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি। মামলায় ফাঁড়ির পুলিশের বিরুদ্ধে তার স্বামীকে নির্যাতন করে মেরে ফেলার অভিযোগ করেন তিনি। এরপর ঘটনার মূল হোতা এসআই আকবর গা-ঢাকা দেন।

পরে পরিবারের অভিযোগের ভিত্তিতে রায়হানের মৃত‌্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন করে সিলেট মেট্রোপলিটন পুলিশ। পুলিশ হেফাজতে রায়হানের ওপর নির্যাতনের প্রাথমিক সত্যতা পায় কমিটি। এ ঘটনায় ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) আকবর হোসেন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) তৌহিদ মিয়া, কনস্টেবল টিটু চন্দ্র দাশ ও হারুনুর রশীদকে সাময়িক বহিষ্কার করা হয়। সহকারী উপ-দর্শক (এএসআই) আশীক এলাহী, এএসআই কুতুব আলী ও কনস্টেবল সজীব হোসেনকে প্রত্যাহার করা হয়।

এসআই আকবরকে পালাতে সহায়তা এবং তথ্য গোপনের অভিযোগ গত বুধবার (২০ অক্টোবর) ওই ফাঁড়ির এসআই হাসান উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এখন পর্যন্ত এসআই আকবরসহ চারজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। অন্যরা পুলিশ হেফাজতে আছে।

নোমান/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়