ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হরতাল শিথিল করলেন কাদের মির্জা 

নোয়াখালি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ২০ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১০:৫৮, ২০ ফেব্রুয়ারি ২০২১
হরতাল শিথিল করলেন কাদের মির্জা 

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার ডাকে কোম্পানীগঞ্জে চলা হরতাল শিথিল করা হয়েছে।

শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল সন্ধ্যা থেকে হরতাল শিথিল করে দুপুর ১২টা পর্যন্ত করেছেন মেয়র আব্দুল কাদের মির্জা। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি পরীক্ষা থাকায় এ ঘোষণা দেন তিনি।

এসময় মেয়র আব্দুল কাদের মির্জা জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি পরীক্ষা থাকায় আজকের হরতাল শিথিল করে দুপুর ১২টা পর্যন্ত করা হয়েছে।

এদিকে, হরতালে শহরের দোকানপাট বন্ধ রয়েছে। বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো বাস-ট্রাক ছেড়ে যায়নি এবং বাইরে থেকে কোনো বাস-ট্রাক কোম্পানীগঞ্জে আসেনি। হরতালের সমর্থনে রাস্তায় গাছের গুঁড়ি ফেলা হয়েছে।বন্ধ রয়েছে আন্তঃজেলা রুটের সকল বাস। তবে সড়কগুলোতে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করতে দেখা গেছে।

এদিকে, হরতালের সমথর্নে মেয়র কাদের মির্জার সমর্থকরা সকাল থেকে মিছিল করছেন। সকালে মেয়র কাদের মির্জার সমর্থকরা থানার সামনে অবস্থান করতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

এছাড়া, হরতালে নাশকতা ঠেকাতে পৌর শহরের গুরুত্বপূর্ণ স্থান ও মোড়সমূহে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর জাহিদুল হক রনি জানান, সকাল ১০টা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে কাদের মির্জার সমর্থকরা বিভিন্ন সড়কে মারমুখী ভূমিকায় অবস্থান করছে। হরতালে সহিংসতা ঠেকাতে পৌর শহরের গুরুত্বপূর্ণ স্থান ও মোড়সমূহে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে চাপরাশিরহাট বাজারে কাদের মির্জা ও মিজানুর রহমান বাদলের অনুসারী আওয়ামী লীগের দু’গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষে গুলিবিদ্ধসহ অর্ধ শতাধিক নেতাকর্মী আহত হয়। আহতদেকে কাদের মির্জা নিজের অনুসারী দাবি করে এবং তাকে হত্যা চেষ্টার অভিযোগ তুলে এর প্রতিবাদে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাত ৯টায় শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল-সন্ধ্যা হরতালের কর্মসূচি ঘোষণা করেন।
 

সুজন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়