ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

মানিকগঞ্জে স্ত্রী হত্যা দায়ে স্বামীর যাবজ্জীবন

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৭, ১৮ মার্চ ২০২১  
মানিকগঞ্জে স্ত্রী হত্যা দায়ে স্বামীর যাবজ্জীবন

মানিকগঞ্জের সিংগাইরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে স্বামী উজ্জল মিয়াকে (৩১) যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত।

বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মীর রুহুল আমিন আসামির উপস্থিতে এ আদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি উজ্জল মিয়া মানিকগঞ্জের সিংগাইর উপজেলার আঠালিয়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের শেষে দিকে একই উপজেলার আঠালিয়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে উজ্জল মিয়ার সঙ্গে রোকেয়া আক্তারের বিয়ে হয়। বিয়ের চার মাস পর তিনি অন্তঃসত্ত্বা হন। বিয়ের পর থেকে রোকেয়ার ওপর স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন শারীরিক ও মানুষিকভাবে নির্যাতন করতেন। অন্তঃসত্ত্বা হওয়ার পরও নির্যাতন অব‌্যাহত ছিল।

এ অবস্থায় শ্বশুর বাড়িতে থাকাকালীন ২০১৪ সালের ২৫ আগস্ট রাত ৩টার দিকে রোকেয়ার বাবার বাড়িতে খবর দেওয়া হয় রোকেয়ার মৃত‌্যু হয়ছে। নিহতের বাবার বাড়ির লোকজন গিয়ে দেখে রোকেয়ার মরদেহ উঠানে রাখা হয়েছে। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতে চিহ্ন রয়েছে। 

২৬ আগস্ট নিহতের ভাই মো. শুকুর আলী বাদি হয়ে স্বামী উজ্জল মিয়া, শ্বশুর জালাল উদ্দিন, শাশুড়ি হাজেরা ও সেরজন গোয়ালকে আসামি করে সিংগাইর থানায় মামলা দায়ে করেন।

মামলার তদন্ত কর্মকর্তা তৎকালীন সিংগাইর থানার এসআই মোক্তার হোসেন তালুকদার তদন্ত করে ২০১৫ সালে ২৮ মে শুধু উজ্জলকে আসামি করে মানিকগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশিট দাখিল করেন। ২০১৫ সালের ৭ সেপ্টেম্বর জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি গৃহীত হয়। মামলায় ১১ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আসামির উপস্থিতে আদালত এই আদেশ প্রদান করেন।

মামলায় রাস্ট্রপক্ষের আইনজীবী পিপি আব্দুস সালাম সন্তোষ প্রকাশ করেন। তবে আসামি পক্ষের আইজীবী মোহাম্মদ শামীম খানের মন্তব্য পাওয়া যায়নি।

চন্দন/সনি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়