Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

লকডাউনে বিধিনিষেধ উপেক্ষা করে কাদের মির্জার ত্রাণ বিতরণ

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৪, ১ জুলাই ২০২১   আপডেট: ২০:২৭, ১ জুলাই ২০২১
লকডাউনে বিধিনিষেধ উপেক্ষা করে কাদের মির্জার ত্রাণ বিতরণ

সারা দেশের সর্বাত্মক লকডাউনের প্রথম দিনে নোয়াখালীর কোম্পানীগঞ্জে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পুলিশের উপস্থিতিতে অনুসারিদের নিয়ে ত্রাণ বিতরণ করার অভিযোগ উঠেছে বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জার বিরুদ্ধে। তবে অভিযোগটি নাকচ করা হয়েছে তার পক্ষ থেকে।

কাদের মির্জা বাংলাদেশ আ’লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই।  গত ৭ মাস ধরে স্থানীয় এবং জাতীয় রাজনীতির বিভিন্ন ইস্যুতে বক্তব্য রেখে ব্যাপক আলোচিত সমালোচিত হন তিনি।

বৃহস্পতিবার (১ জুলাই) উপজেলার মুছাপুর ইউনিয়নের বাংলা বাজারে সামাজিক দূরত্ব ভঙ্গ করে ত্রাণ বিতরণের এই ঘটনা ঘটে।

লোক সমাগম করে কাদের মির্জার ত্রাণ বিতরণ করার ছবি সামাজিক মাধ্যমে পোস্ট হলে এ নিয়ে বিভিন্ন মহলে ব্যাপক বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। ছবিতে দেখা যায়, প্রায় ২শতাধিক মানুষ সামাজিক দূরত্ব ভঙ্গ করে ত্রাণ নিতে লাইনে দাঁড়িয়ে আছে। বিপুল সংখ্যক মানুষ একসঙ্গে জড়ো হয়ে ছিল। অন্য একটি ছবিতে দেখা যায় কাদের মির্জা নিজেই সামাজিক দূরত্ব উপেক্ষা করে কয়েকজন অনুসারীর মাঝখানে দাঁড়িয়ে  বত্তৃৃতা করছেন।
 
স্থানীয়দের অভিযোগ, আইন সকলের জন্য সমান হওয়া প্রযোজ্য। জনপ্রতিনিধি যদি নিজেই লকডাউনের সরকারি নিষেধাজ্ঞাকে বুড়ো আঙ্গুল দেখান তাহলে বাকিরা বিধিনিষেধ মানবে কিভাবে? 

এ বিষয়ে জানতে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার ফোনে কর করা হলে সাহাদাত সাহেদ নামে তার এক অনুসারী ফোন রিসিভ করে দাবি করেন, ত্রাণ বিতরণ অনুষ্ঠানে সামজিক দূরত্ব ভঙ্গ করা হয়নি। তিনি বক্তব্যের শুরুতেই সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানান।

এবিষয়ে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.সাইফুদ্দিন আনোয়ারের ফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

মাওলা সুজন/এমএম

সর্বশেষ

পাঠকপ্রিয়