Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৬ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

মাছের সঙ্গে এ কেমন নিষ্ঠুরতা!

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০০, ১ আগস্ট ২০২১   আপডেট: ১৫:০৬, ১ আগস্ট ২০২১
মাছের সঙ্গে এ কেমন নিষ্ঠুরতা!

ঘেরের পানিতে মরে ভেসে ওঠা বিভিন্ন প্রজাতির মাছ

খুলনায় বিষক্রিয়ায় মরে ভেসে উঠেছে কৃষকের ঘেরের লক্ষাধিক টাকার বিভিন্ন প্রজাতির মাছ। খুলনার ডুমুরিয়া উপজেলার মাগুরখালী ইউনিয়নের ঝরঝরিয়া গ্রামের কৃষক রবীন্দ্রনাথ মণ্ডলের ঘেরের এ চিত্র দেখতে ভিড় করছেন গ্রামবাসী।

রোববার (১ আগস্ট) সরেজমিনে এ চিত্র দেখা যায়। এ ঘটনায় চাষি রবীন্দ্রনাথ মুষড়ে পড়েছেন।

তবে, মাছ মরার কারণ খুঁজে না পেলেও তার ক্ষতি করতে কেউ ঘেরে বিষ দিতে পারে বলে সন্দেহ করছেন তিনি। এ ঘটনায় থানায় অভিযোগের প্রস্তুতি নিচ্ছেন রবীন্দ্রনাথ।

মৎস্য চাষি রবীন্দ্রনাথ মণ্ডল জানান, তিনি নিজ বাড়ি সংলগ্ন ৭ বিঘা জমির দু’টি ঘেরে চলতি মৌসুমে বাগদা, গলদা, জাপানি রুই, তেলাপিয়া, মৃগেলসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেন। এ মৌসুমে প্রতিদিনই ৪/৫ কেজি করে বাগদা-গলদা ধরে বিক্রি করছিলেন। এছাড়া সাদা মাছও হয়েছিল প্রচুর পরিমানে। সর্বশেষ শুক্রবারও (৩০ জুলাই) তিনি তার ঘের থেকে মাছ আহরণ করেন। কিন্তু শনিবার (৩১ জুলাই) ভোরে মাছ ধরতে গিয়ে দেখতে পান বিভিন্ন স্থানে মাছ মরে ভেসে উঠেছে। রোববারও মাছ মরে ভেসে ওঠে। এতে লক্ষাধিক টাকার মাছ মরে গেছে বলে ধার ধারণা। ঘেরজুড়ে মরা মাছ দেখে হতাশ হয়ে পড়েন তিনি।

রবীন্দ্রনাথ মণ্ডল বলেন, ‘আমার কারও সঙ্গে তেমন কোনো শত্রুতা নেই। তার পরেও মনে হচ্ছে কেউ শত্রুতা করে ঘেরে বিষ দিয়ে মাছ মেরে ফেলেছে। কিন্তু মাছের সঙ্গে এ কেমন নিষ্ঠুরতা বুঝলাম না।’

এ ঘটনায় তিনি ডুমুরিয়া থানায় অভিযোগ করবেন বলে জানিয়েছেন।

খুলনা/নূরুজ্জামান/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়