ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইউএনও’র বাসভবনে হামলা: ৯ আসামির জামিন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৪, ২৫ আগস্ট ২০২১   আপডেট: ১৫:৩৬, ২৫ আগস্ট ২০২১
ইউএনও’র বাসভবনে হামলা: ৯ আসামির জামিন

বরিশালের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মুনিবুর রহমানের বাস ভবনে হামলা ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে দায়ের করা পৃথক দুটি মামলায় গ্রেপ্তার হওয়া ১২ আসামিকে জামিন দিয়েছেন আদালত। এর মধ্যে দুই মামলায় একই আসামি তিন জনের জামিন হয়।

বুধবার (২৫ আগস্ট)  বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন আদালতের বিচারক মাসুম বিল্লাহ এই জামিন আদেশ প্রদান করেন।

মামলার আসামি পক্ষের আইনজীবী রফিকুল ইসলাম ঝন্টু বিষয়টি নিশ্চিত করেছেন।

আইনজীবী রফিকুল ইসলাম ঝন্টু জানান, বরিশালের উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশের দায়ের করা দুটি মামলা থেকে আসামি ইকতিয়ার উদ্দিন, আ. সালুম কালু ও আলো গাজী জামিন দেওয়া হয়েছে। এছাড়া পুলিশের দায়ের করা মামলায় আরও ৬ জনের জামিন হয়। তারা হলেন— মমিনউদ্দিন কালু, কবির তালুকদার, হুমায়ুন কবির, ইলিয়াস ও জামির উদ্দিন।

এরা সকলেই জেলা ও মহানগর আওয়ামী লীগ ও এর অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়া ওই মামলা দুটিতে আটক অন‌্য আসামিদের জন্য জামিন আবেদন করা হলে আদালতের বিচারক জামিন না মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ১৮ আগস্ট বুধবার রাতে বরিশাল সদর উপজেলা পরিষদ চত্ত্বরে সাঁটানো ব্যানার অপসারণকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় পুলিশ ও ইউএনও মুনিবুর রহমান বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের হয়। ওই মামলায় ৬০২ জনকে আসামি করা হয়। মামলায় প্রধান আসামি করা হয় বরিশালের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে। মামলা দায়েরের পর থেকেই র‌্যাব ও পুলিশ ২৩ জনকে গ্রেপ্তার করে।

বরিশাল/স্বপন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়