ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তিন তলা লঞ্চে যাত্রী ছিলো পাঁচ শতাধিক

ঝালকাঠি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৮, ২৪ ডিসেম্বর ২০২১   আপডেট: ১২:৪৫, ২৪ ডিসেম্বর ২০২১

ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চের ইঞ্জিন থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত সেখান থেকে ৩০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার রাত ৩টার দিকে লঞ্চটিতে আগুন লাগে বলে যাত্রীরা জানিয়েছেন।  এ সময় বেশির ভাগ যাত্রীই ঘুমে ছিলেন।

শুক্রবার (২৪ ডিসেম্বর) সকালে কোস্টকার্ড কর্মকর্তা লেফটেন্যান্ট আহমেদ অনাবিল বলেন, লঞ্চটি ঢাকা থেকে বরগুনা যাচ্ছিল। লঞ্চে শিশু, বৃদ্ধ, নারীসহ যাত্রী ছিলেন পাঁচ শতাধিক।  খবর পাওয়ার পরপরই উদ্ধার কাজ শুরু করেছে ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয়রা।

ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী বলেছেন, ঘটনাস্থলে আমি রাত থেকেই আছি। এখানে প্রশাসন ও আইন শৃঙ্খলাবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারাও উপস্থিত আছেন। নৌ পরিবহন প্রতিমন্ত্রীও ঘটনাস্থলে আসছেন। সরকার সবার সঙ্গে আছে। দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থদের সব ধরনের সহায্য সহযোগিতা প্রদান করা হবে।

ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান জানান, লঞ্চে পাঁচ শতাধিক যাত্রী থাকলেও আগুনে ৭০-৮০ জন দগ্ধ হয়েছে। দগ্ধ বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষ জানায়, রাত ৩টা ২৮মিনিটে তাদের কাছে অগ্নিকাণ্ডের খবর আসে। তাদের কর্মীরা ৩টা ৫০ মিনিটে সেখানে পৌঁছে অগ্নিনির্বাপণ ও উদ্ধার অভিযান শুরু করেন।

পড়ুন

ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে আগুন, মৃত্যু ৩০

দুর্ঘটনা কবলিত লঞ্চটির মালিকপক্ষকে পাওয়া যায়নি: ডিসি

লঞ্চে আগুন: কারণ অনুসন্ধানে ৬ সদস্যের তদন্ত কমিটি

 

 

অলোক/এসবি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়