ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে আগুন, মৃত্যু বেড়ে ৩৬

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩১, ২৪ ডিসেম্বর ২০২১   আপডেট: ১২:৫৩, ২৪ ডিসেম্বর ২০২১

ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ নামক লঞ্চের ইঞ্জিন থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৬ জনে। অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল আলম নবীন বিষয়টি নিশ্চিত করেছেন।

পড়ুন: তিন তলা লঞ্চে যাত্রী ছিলো পাঁচ শতাধিক

ঝালকাঠি ফায়ার সার্ভিসের দায়িত্বে থাকা বরিশাল ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো. কামাল উদ্দিন ভূঁইয়া গণমাধ্যমকে জানিয়েছেন, এখনও উদ্ধার কাজ চলছে। উদ্ধার কাজ শেষ না হওয়া পর্যন্ত বিস্তারিত কিছুই বলা যাচ্ছে না।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দিবাগত রাত তিনটার দিকে লঞ্চটিতে আগুন লাগে বলে যাত্রীরা জানিয়েছেন।

পড়ুন: দুর্ঘটনা কবলিত লঞ্চটির মালিকপক্ষকে পাওয়া যায়নি: ডিসি

রাইজিংবিডির ঝালকাঠি প্রতিনিধি অলোক সাহা জানিয়েছেন, লঞ্চটি ঢাকা থেকে বরগুনা যাওয়ার পথে ঝালকাঠির সুগন্ধা নদীর দপদপিয়া এলাকায় আসলে বৃহস্পতিবার দিবারগত রাত ৩টার দিকে ইঞ্জিন কক্ষ থেকে আগুন লাগে। পরে লঞ্চটি সদর উপজেলার দিয়াকুল এলাকায় গিয়ে নদীর তীরে নোঙর করে। খবর পেয়ে ঝালকাঠির ফায়ার সার্ভিসকর্মীরা ঘটনাস্থলে গিয়ে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। দগ্ধ যাত্রীদের উদ্ধার করে ঝালকাঠি ও বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত হয়ে উদ্ধার কাজে সহযোগিতা করছেন।

পড়ুন: লঞ্চে আগুন: দগ্ধ ৭২ জন শেবাচিমে ভর্তি 

পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা লঞ্চ কর্তৃপক্ষের বরাত দিয়ে জানান, ঢাকা থেকে দুই শতাধিক যাত্রী নিয়ে বরগুনা যাচ্ছিল এমভি অভিযান নামে একটি যাত্রীবাহী লঞ্চ। রাতে ইঞ্জিন কক্ষ থেকে আগুন লেগে ৬০ জনেরও বেশি যাত্রী দগ্ধ হয়। 

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার মো. মঈনুল হক বলেন, ভোর ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। যাত্রীদের উদ্ধারে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছেন।

পড়ুন: ঝালকাঠির ঘটনাস্থলে যাচ্ছেন নৌ প্রতিমন্ত্রী

/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়