ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বগুড়ায় সরকারি বইসহ গ্রেপ্তার ১

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ৩০ ডিসেম্বর ২০২১  
বগুড়ায় সরকারি বইসহ গ্রেপ্তার ১

বগুড়ার শিবগঞ্জে ১২ বস্তা জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্য পুস্তক বোর্ডের ৭ম শ্রেণির বইসহ আইয়ুব আলী নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই রিপন মিঞা বাদী হয়ে আইয়ুব আলীসহ নাম না জানা আরো দুই জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছেন।

বুধবার (২৯ ডিসেম্বর) রাতে উপজেলার মোকামতলা বন্দরের সুন্দরবন কুরিয়ার সার্ভিসের সামনে থেকে আইয়ুব আলীকে গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তারকৃত আইয়ুব আলীর গ্রামের বাড়ি রংপুর বিভাগের কুড়িগ্রাম জেলার রৌমারি থানায়।

মামলার বিবরণ থেকে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে মোকামতলা বন্দরের সুন্দরবন কুরিয়ার সার্ভিসের সামনে অভিযান চালায় পুলিশ। এ সময় ১২ টি বস্তা থেকে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্য পুস্তক বোর্ডের ৭ম শ্রেণির ২ হাজার ৪০০ বই উদ্ধার করা হয়। গ্রেপ্তার করা হয় আইয়ুব আলীকে। আইয়ুব আলী বিক্রির উদ্দেশে এসব বই সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে বাংলাবাজারে রতন নামে এক ব্যক্তির কাছে পাঠাচ্ছিলেন বলে কুরিয়ার সার্ভিসের বুকিং স্লিপে পাওয়া গেছে। কুরিয়ারের বুকিং স্লিপ ছাড়াও আইয়ুবের কাছে চালানের দুটি পাতা পাওয়া গেছে। যেখানে অনুপম প্রিন্টার্স লিমিটেড মোঘল নগর থেকে বগুড়ার সারিয়াকান্দি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম শহিদুল ইসলাম ও সোনাতলা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহসান হাবীবের নামে চালান দেখানো হয়েছে।

এসআই রিপন মিঞা জানান, আইয়ুব আলীর কাছে চালান দুটি পাওয়া গেছে এ জন্য চালানের বিষয়টি মামলায় উল্লেখ করা হয়েছে। দুই উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তাদের বই চালান অনুযায়ী বুঝে নিয়েছেন। তবে ১২ বস্তা বই আইয়ুব কোথায় পেয়েছেন এমন প্রশ্নের কোনো উত্তর দিতে পারেনি পুলিশ।

এনাম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়