ঢাকা     মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||  ভাদ্র ১ ১৪২৯ ||  ১৬ মহরম ১৪৪৪

সিরাজগঞ্জে শিক্ষকের বাড়িতে ‘বোমা’, এলাকায় আতঙ্ক

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২০, ৪ জুলাই ২০২২  
সিরাজগঞ্জে শিক্ষকের বাড়িতে ‘বোমা’, এলাকায় আতঙ্ক

সিরাজগঞ্জের এনায়েতপুরের কলেজশিক্ষক আব্দুল গফুরের বাড়িতে ‘বোমা সদৃশ বস্তু’ পাওয়া গেছে। এনিয়ে এলাকায় আতঙ্ক দেখা দিয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ওই বাড়ির সবাইকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে। সেই সাথে ওই বাড়িটি পুলিশ ঘিরে রেখেছে।

জেলার চৌহালী উপজেলার এনায়েতপুরের গোপরেখী দক্ষিণপাড়ায় কলেজশিক্ষক গফুর হোসেনের বাড়িতে রোববার  ভোররাতে এ ঘটনা ঘটেছে।

সোমবার (৪ জুলাই) সন্ধ্যায় এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, স্কচটেপে মোড়ানো বস্তুটি বোমা কিনা সেটি নিশ্চিত হতে ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়করণ দল ঘটনাস্থলে রওনা হয়েছে। এখন পর্যন্ত দলটি ঘটনাস্থলে পৌঁছাইনি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, চৌহালী উপজেলার এনায়েতপুরের গোপরেখী গ্রামের মৃত হাজী নুর হোসেনের ছেলে শাহজাদপুর ঘোড়শাল সাহিত্যিক বরকতুল্লাহ ডিগ্রি কলেজের প্রভাষক আব্দুল গফুরের মুঠোফোনে রোববার রাতে একটি মোবাইল নম্বর থেকে কল আসে। অপর প্রান্ত থেকে বলা হয় ‘তোর বাড়ির খাবার ঘরের আলমিরার নিচে একটি বোমা রাখা আছে। আমার সাথে দেখা না করলে তোকে উড়িয়ে দেওয়া হবো, পরে তোর সাথে কথা হবে’ এ বলে ফোন কেটে দেয়।

প্রভাষক আব্দুল গফুর জানান, মোবাইলে কথা বলার পরই আমার স্ত্রী আলমিরার নিচে একটি কার্টুন বক্স দেখতে পায়। পরে এটি সরালে নিচে স্কচটেপে মোড়ানো সাথে তারযুক্ত একটি বোমা সদৃশ বস্তু রাখা আছে দেখে আতঙ্কিত হয়ে পড়ে। নিশ্চয় কেউ শত্রুতা করে আমাকে বিপদগ্রস্ত করতেই এ কাজ করেছে। এ নিয়ে চিন্তিত ও আতঙ্কের মধ্যে রয়েছি। এ খবর ছড়িয়ে পড়লে এলাকাজুড়ে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

খবর পেয়ে সিরাজগঞ্জ সিনিয়র সহকারী পুলিশ সুপার (বেলকুচি সার্কেল) সিদ্দিক আহম্মেদসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিটের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান বলেন, আমরা বোমা সদৃশ বস্তুটি নিষ্ক্রিয় করার বিষয়টি র‌্যাবকে অবহিত করেছি। তারা ঢাকা থেকে রওনা হয়েছে। বর্তমানে এলাকাটিতে নিরাপত্তার স্বার্থে চারদিক ঘিরে রাখা হয়েছে। ঢাকার বোমা নিষ্ক্রিয়করণ দল আসলে বিস্তারিত জানা যাবে বলে তিনি জানান।

অদিত্য রাসেল/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়