ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নাইট ফুটবলে মাতলো ২০ হাজার দর্শক

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪১, ২৮ জানুয়ারি ২০২৩   আপডেট: ১১:৪৪, ২৮ জানুয়ারি ২০২৩
নাইট ফুটবলে মাতলো ২০ হাজার দর্শক

বিদ্যালয় মাঠ সাজানো হয় নতুন সাজে। আয়োজন করা হয় দেশত্ববোধক নাচ এবং গানের। ছিলো নানা-নাতীর গম্ভীরাও। আতশবাজিতে প্রাণবন্ত হয়ে ওঠে পুরো শহর। এছাড়া মাল্য দানের মাধ্যমে গ্রহণ করা হয় অতিথিদের। এসব বর্ণাঢ্য আয়োজন করা হয় অধ্যক্ষ মহিব্বুর রহমান এমপি নাইট ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা উপলক্ষে। 

গতকাল শুক্রবার রাত ১০টার দিকে পটুয়াখালীর কলাপাড়ায় সরকারি খেপুপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়। এসময় জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা ২০ হাজারের বেশি দর্শকের উপস্থিতিতে কানায় কানায় পরিপূর্ণ হয়ে ওঠে মাঠ। 

‘মাদককে না বলি, খেলাধুলাকে হ্যা বলি’ প্রতিপাদ্য নিয়ে এ নাইট ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে ‘রয়েল ব্যাজ-২০০০’ নামের একটি অরাজনৈতিক সংগঠন। টুর্নামেন্টে মোট ৩০টি দল অংশগ্রহণ করে।

ফাইনাল খেলায় মুখোমুখি হয় নাসনাপাড়া সিকদার সড়ক একাদশ ও লালুয়া নিরিবিলি একাদশ। দুই দলের মধ্যে হাডাহাড্ডি লড়াইয়ে নাসনাপাড়া সিকদার সড়ক একাদশ ৬-১ গোলের ব্যবধানে জয়লাভ করে। এসময় দর্শকরা ঢোল এবং বাঁশির বাদ্যে আনন্দ উন্মাদনায় মেতে ওঠেন। 

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শংকর চন্দ্র বৈদ্যের সভাপতিত্বে খেলা শেষে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব। 

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম, সংসদ সদস্যের সহধর্মিনী অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখা, কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোতালেব তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদুল ইসলাম বিশ্বাস প্রমুখ।

কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়ন থেকে খেলা দেখতে আসা রহিম গাজী বলেন, ‘আমাদের দল ফাইনাল খেলছে। এ কারণেই খেলা দেখতে আসা। তবে খেলায় এতো পরিমাণ দর্শক হবে এটা ভাবতেও পারিনি। হারলেও আমাদের দল ভালো খেলেছে।’ 

কলাপাড়া পৌর শহরের দর্শক রিয়াজ মিয়া বলেন, ‘দীর্ঘ দিন পর নাইট ফুটবল খেলার আয়োজন করা হয়েছে। খেলা দেখতে প্রচুর মানুষ এসেছেন। আমরা খুব আনন্দ করেছি।’ 

পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব বলেন, ‘মাদক থেকে যুব সমাজকে দূরে রাখতেই এ খেলার আয়োজন করা হয়েছে। আমরা আজ দীর্ঘ দিন পর ব্যাপক মানুষের উপস্থিতি একটি নাইট ফুটবল খেলা উপভোগ করলাম। এমন টুর্নামেন্ট আয়োজন করায় আমি আয়োজকদের ধন্যবাদ জানাই।’   

ইমরান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়