ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জ উপ নির্বাচন: ২১৯ কেন্দ্র গুরুত্বপূর্ণ 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ৩০ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৪:৫৯, ৩০ জানুয়ারি ২০২৩
চাঁপাইনবাবগঞ্জ উপ নির্বাচন: ২১৯ কেন্দ্র গুরুত্বপূর্ণ 

চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনের উপ নির্বাচনে মোট ৩৫২ টি ভোটকেন্দ্রের মধ্যে ২১৯টি কেন্দ্রই গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন জেলার  অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ।

সোমবার (৩০ জানুয়ারি) সকালে সাংবাদিকদের এই তথ্য জানান তিনি। 

অতিরিক্ত পুলিশ সুপার সাহিদ বলেন, চাঁপাইনবাবগঞ্জের দুটি আসের উপ নির্বাচনে মোট ভোটকেন্দ্র রয়েছে ৩৫২টি। এরমধ্যে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের ১৮০টি ভোটকেন্দ্রের মধ্যে ১২২টি গুরুত্বপূর্ণ। এছাড়াও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের ১৭২টি ভোটকেন্দ্রের মধ্যে ৯৭টি গুরুত্বপূর্ণ। 

খোঁজ নিয়ে জানা গেছে, ভোট গ্রহণের ৪৮ ঘণ্টা আগেই দুইটি আসনের উপ নির্বাচনে অংশ নেওয়া সব প্রার্থীদের নির্বাচনী প্রচারণা শেষ করতে হবে। ইতোমধ্যে রিটার্নিং কর্মকর্তারা সুষ্ঠু ও অবাধ নির্বাচন আয়োজনের জন্য সব সরঞ্জাম পেয়ে গেছেন। 

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, প্রার্থীরা নিদিষ্ট সময়ের মধ্যেই তাদের নির্বাচনী প্রচার প্রচারণা শেষ করবেন। নির্বাচন নিয়ে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এছাড়াও সীমান্ত এলাকার ভোটকেন্দ্র গুলোতে বিজিবিসহ অনান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করবেন।

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং কর্মকর্তা একেএম গালিভ খান বলেন, এই আসনের উপ নির্বাচনকে ঘিরে ম্যাজিস্ট্রেট নিয়োগসহ সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ইভিএম মেশিনের মাধ্যমে যেহেতু ভোটগ্রহণ করা হবে, তার সব প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যেই ভোট গ্রহণের সব সরঞ্জাম কেন্দ্রে-কেন্দ্রে পাঠিয়ে দেওয়া হবে।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মোট ভোটার ৪ লাখ ৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১ হাজার ১৭০ জন ও নারী ভোটার ২ লাখ ৪ হাজার ২৮০ জন। ১৮০টি ভোট কেন্দ্রের ১ হাজার ২৩০টি ভোট কক্ষ আছে। 

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ১১ হাজার ৪৯৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৮ হাজার ৮৮৩ জন ও নারী ভোটার ২ লাখ ৫ হাজার ৬১২ জন। এই আসনে ১৭২টি ভোট কেন্দ্রে ভোট কক্ষ আছে ১ হাজার ২৪০টি।

প্রসঙ্গত, সংসদীয় আসন চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) থেকে বিএনপির সংসদ সদস্য হানুরুর রশীদ ও চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) থেকে বিএনপির সংসদ সদস্য আমিনুল ইসলাম পদত্যাগ করায় আসন দুটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এই আসন দুটিতে তফশীল অনুযায়ী আগামী ১ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

মেহেদী/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়