ঢাকা     মঙ্গলবার   ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনে জামানত হারালেন ৫ প্রার্থী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৬, ২ ফেব্রুয়ারি ২০২৩  
চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনে জামানত হারালেন ৫ প্রার্থী

চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনের উপনির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের মধ্যে ৫ জন জামানত হারিয়েছেন। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জামানত হারানো প্রার্থীরা হলেন- বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) টেলিভিশন প্রতীকের নবীউল ইসলাম, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের মোহাম্মদ আব্দুর রাজ্জাক, জাকের পার্টির গোলাপ ফুল প্রতীকের গোলাম মোস্তফা ও স্বতন্ত্র প্রার্থী মাথাল প্রতীকের খুরশিদ আলম।

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের জামানত হারানো প্রার্থীরা হলেন- বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) টেলিভিশন প্রতীকের মো. কামরুজ্জামান খান।

মোতাওয়াক্কিল রহমান বলেন, ‘কমিশনের বিধিমালা অনুযায়ী নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীকে জামানত রক্ষা করতে হলে মোট বৈধ ভোটের (কাস্টিং ভোট) আট ভাগের এক ভাগ থেকে অন্তত একটি ভোট বেশি পেতে হবে। কিন্তু চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনের উপনির্বাচনে ৫ জন প্রার্থী নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী ভোট না পাওয়ায় জামানত রক্ষা করতে পারেননি। যে কারণে তাদের জামানত বাজেয়াপ্ত করা হয়েছে।’

প্রসঙ্গত, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) থেকে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ ও চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) থেকে বিএনপির সংসদ সদস্য আমিনুল ইসলাম পদত্যাগ করায় আসন দুটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এই আসন দুটিতে তফসিল অনুযায়ী বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

মেহেদী/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়