ঢাকা     রোববার   ২৬ মার্চ ২০২৩ ||  চৈত্র ১৩ ১৪২৯

চট্টগ্রামে অপহৃত শিশু উদ্ধার, গ্রেপ্তার ৬

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪২, ৯ ফেব্রুয়ারি ২০২৩  
চট্টগ্রামে অপহৃত শিশু উদ্ধার, গ্রেপ্তার ৬

গ্রেপ্তার আসামিরা

চট্টগ্রাম নগরীর ইপিজেড থানা এলাকা থেকে আড়াই বছর বয়সী হৃদয় নামের এক শিশুকে অপহরণের ঘটনায় ৩ নারীসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ১৪ দিন আগে অপহরণ হওয়া এই শিশুকেও ফেনী থেকে উদ্ধার করা হয়েছে। 

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান নগর পুলিশের বন্দর জোনের উপপুলিশ কমিশনার শাকিলা সুলতানা। 

গ্রেপ্তাররা হলেন— সুমী শীল ওরফে সুমী সরকার (৪৫), মোছাম্মৎ লাকী বেগম ওরফে লাকী আক্তার ওরফে লাকী (৩৭), মো. আকিব (১৯), বেলাল হোসেন (৪০), হাবিবুর রহমান মজুমদার (৩০) ও রোজিনা আক্তার (৩২)।

সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, গত ২৫ জানুয়ারি দুপুরে নগরের ইপিজেড থানার কলসি দিঘী এলাকার সাইক্লোন শেল্টারের সামনে থেকে শিশু হৃদয়ের বড় বোন জান্নাতুলকে খাবার কিনতে পাঠিয়ে কৌশলে শিশু হৃদয়কে অপহরণ করে দুই নারী। এ ঘটনায় ২৬ জানুয়ারি শিশুর বাবা রবিউল বাদী হয়ে নগরের ইপিজেড থানায় অজ্ঞাতনামা দুই মহিলাকে আসামি করে মামলা দায়ের করেন।

মামলার পরিপ্রেক্ষিতে পুলিশ অপহরণের পর এলাকার সিসিটিভি ফুটেজের সূত্রধরে তদন্ত শুরু করে। এক পর্যায়ে ঘটনায় জড়িত সন্দেহে চট্টগ্রাম থেকে সুমি সরকার, লাকী বেগম ও মো. আকিবকে আটক করে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ফেনী থেকে বেলাল নামে আরও একজনকে গ্রেপ্তার করে। পরে জেলার দাগনভুঁইয়া থানার গহীন এলাকার রোজিনা নামের এক মহিলার হেফাজত থেকে অপহৃত শিশুটিকে উদ্ধার করা হয়। এ ঘটনায় রোজিনা ও বেলালসহ মোট ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। 

আসামিরা সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সদস্য। অপহরণের পর থেকে এই ১৪ দিনে টাকার বিনিময়ে শিশুটিকে কয়েক দফা হাত বদল করে গ্রেপ্তারকৃতরা। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলেও সংবাদ সম্মেলনে জানিয়েছে পুলিশ। 
 

রেজাউল/বকুল 

সর্বশেষ

পাঠকপ্রিয়